1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. rifathossain3535@gmail.com : rifat hossain : rifat hossain
  8. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
টানা ৫ দিন শনাক্ত ও সংক্রমণ হার ঊর্ধ্বমুখী - Iris News
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৭:৫৩ অপরাহ্ন

টানা ৫ দিন শনাক্ত ও সংক্রমণ হার ঊর্ধ্বমুখী

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ৩১ প্রদর্শিত সময়ঃ
টানা ৫ দিন শনাক্ত ও সংক্রমণ হার ঊর্ধ্বমুখী
টানা ৫ দিন শনাক্ত ও সংক্রমণ হার ঊর্ধ্বমুখী

দেশে গত পাঁচ দিনের পরিসংখ্যান অনুযায়ী করোনায় শনাক্তের সংখ্যা ও সংক্রমণের হার ঊর্ধ্বমুখী অবস্থানে রয়েছে। আগের দিন দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গিয়েছিলেন একজন। গত ২৪ ঘণ্টায় দুইজন মারা গেছেন। তবে আগের দিনের মতোই দেশে করোনাভাইরাসের নতুন সংক্রমণ বেড়েছে। আগের দিন দেশে ৩৫২ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা বেড়ে হয়েছে ৩৮২ জন।(২৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনায় সংক্রমণ-মৃত্যুর এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে, ১৮ ডিসেম্বর করোনায় শনাক্ত হয়েছিলেন ১২২ জন। ওইদিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ছিল শূন্য দশমিক ৮৭ শতাংশ। ১৯ ডিসেম্বর শনাক্ত বেড়ে দাঁড়ায় ২১১ জনে, সংক্রমণের হার বেড়ে হয় ১ দশমিক ২২ শতাংশ।এর পরদিন ২০ ডিসেম্বর দেশে করোনা সংক্রমণ শনাক্ত হয় ২৬০ জনের শরীরে। এদিন সংক্রমণের হার ছিল ১ দশমিক ৩ শতাংশ। পরদিন সংক্রমণ আরও বাড়ে। ২১ ডিসেম্বর করোনা পজিটিভ শনাক্ত হন ২৯১ জন, সংক্রমণের হার আরও বেড়ে হয় ১ দশমিক ৩৯ শতাংশ। আর গতকাল ২২ ডিসেম্বর করোনা পজিটিভ হন ৩৫২ জন, সংক্রমণের হার ছিল ১ দশমিক ৯৫ শতাংশ।গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার আরও বাড়ল। সে হিসাবে গত পাঁচ দিন ধরেই সংক্রমণ ও শনাক্তের হার উভয় সূচকই ঊর্ধ্বমুখী।স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তির তথ্য বলছে— গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৮৪৯টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৫১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাব ৬৪১টি।এসব ল্যাবে পরীক্ষার জন্য সারাদেশের বিভিন্ন বুথ থেকে ১৯ হাজার ৬২৩টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৬২৪টি। এ নিয়ে এখন পর্যন্ত দেশে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ১ কোটি ১৩ লাখ ৪৫ হাজার ৩৪১টিতে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৯ লাখ ৬৪ হাজার ৪২৫, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৩৩ লাখ ৮০ হাজার ৯১৬টি।দেশে আগের দিন ৩৫২ জনের শরীরে করোনার সংক্রমণ হয়েছিল। গত ২৪ ঘণ্টায় এ সংখ্যা বেড়ে হয়েছে ৩৮২ জন। এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমণ শনাক্ত হলো ১৫ লাখ ৮২ হাজার ৩৬৮ জনের শরীরে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৯৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ১ দশমিক ৮৭ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগীদের মধ্যে সুস্থ হওয়ার রোগীর সংখ্যা বেড়েছে। আগের দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছিলেন ২৬৪ জন। গত ২৪ ঘণ্টায় এ সংখ্যা হয়েছে ৩১২ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্তদের মধ্যে ১৫ লাখ ৪৬ হাজার ৬৬৪ জন সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ।গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন দুই জন। মৃতদের দুইজনই পুরুষ। এর মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন ও ৫১ থেকে ৬০ বছর বয়সী একজন রয়েছেন।এ নিয়ে দেশে করোনা সংক্রমণ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৫৪ জনে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মারা গেছেন একজন ও খুলনা বিভাগে মারা গেছেন একজন। তবে ঢাকা, রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর, ময়মনসিংহ বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর ঘটনা ঘটেনি। করোনায় মৃত্যুর সংখ্যায় এগিয়ে ঢাকা। এ বিভাগে এ পর্যন্ত ১২ হাজার ২৪৯ জন মারা গেছেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!