1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. rifathossain3535@gmail.com : rifat hossain : rifat hossain
  8. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
আরএমপি পুলিশে গণবদলি - Iris News
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন

আরএমপি পুলিশে গণবদলি

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ২৫ প্রদর্শিত সময়ঃ
আরএমপি পুলিশে গণবদলি
আরএমপি পুলিশে গণবদলি

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ১২ থানায় কর্মরত প্রায় এক হাজার পুলিশ সদস্যকে বিভিন্ন থানায় ও শাখায় বদলি করা হয়েছে। এদের মধ্যে ২১৮ জন এসআই, এএসআই, টিএসআই ও এটিএসআই আছে। অন্যরা কনস্টেবল। পুলিশের একটি ইউনিটে একসঙ্গে এত বেশি বদলির নজির আগে দেখা যায়নি। আরএমপি সূত্র জানায়, যাদের বদলি করা হচ্ছে, তারা একই থানায় বছরের পর বছর কর্মরত ছিলেন। এ সময় তাদের বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে। সম্প্রতি নগর পুলিশের কর্মকাণ্ড, পুলিশকে ইমেজ সংকটে ফেলেছে। পুলিশ সদস্যদের সতর্ক করেছিলেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক। শেষে তিনিই এমন বদলির সিদ্ধান্ত নিয়েছেন।
আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, “প্রায় দেড় বছর সময় দিয়েছি। কিন্তু অনেকেই নানা বিতর্ক থেকে সরে আসতে পারেননি। এখন আর কাউকে সময় দেওয়া যাবে না। থানায় কর্মরত এসআই, এসআই থেকে শুরু করে কনস্টেবলদেরও বদলি করা হয়েছে। এক কথায় ঢেলে সাজানো হবে আরএমপিকে। আরএমপিতে প্রায় তিন হাজার পুলিশ সদস্য আছেন। এর মধ্যে থানায় কর্মরত আছে এসআই, এএসআই পদমর্যাদার ২৫০ জনের মতো। আর কনস্টেবল আছে প্রায় ৭০০। এদের কাউকেই আর বর্তমান থানায় রাখা হচ্ছে না।”

সূত্রগুলো জানায়, পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক রাজশাহীতে যোগ দেওয়ার পর থেকেই আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কিছু উদ্যোগ নেন। অভিযোগ পেয়ে ১২ থানার পুলিশ সদস্যদের ব্যাপারে তিনি গোপন তদন্তের নির্দেশ দেন। এতে অনেকের বিরুদ্ধেই বেরিয়ে আসতে থাকে চাঞ্চল্যকর নানা তথ্য। এসব বিষয়ে মহানগর পুলিশ প্রশ্নের মুখে পড়ছে। এসব কারণেই পুলিশ কমিশনার সব থানার পুলিশ সদস্যদের বদলির সিদ্ধান্ত নেন।যারা নগরীর প্রাণকেন্দ্রের থানাগুলোতে ছিলেন, তাদের দেওয়া হয়েছে সীমান্তবর্তী থানাগুলোতে। আবার দূরবর্তী থানাগুলোর সদস্যদের দেওয়া হয়েছে শহরের থানাগুলোতে। নগরীর সবগুলো থানা থেকে একযোগে বদলি করা হয়েছে। প্রায় ৭০০ কনস্টেবলকে বদলির চিঠি বুধবার স্বাক্ষর হয়েছে। বৃহস্পতিবার এই চিঠি তাদের কাছে পৌঁছে যাবে।নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, কিছুটা রুটিন কার্যক্রমের বাইরে গিয়ে এবার বদলি করা হয়েছে। পুলিশের ভাবমূর্তি ফিরিয়ে আনতে এমনটা করা হয়েছে। এক থানায় বেশিদিন না রাখার ব্যাপারে পুলিশ সদর দফতর থেকে নির্দেশনা আছে। এ হিসাবে এমন বদলি ভালো ফল বয়ে আনবে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!