1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
শীতের সবজির দাম কমেছে - Iris News
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:১২ অপরাহ্ন

শীতের সবজির দাম কমেছে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ১০ প্রদর্শিত সময়ঃ
শীতের সবজির দাম কমেছে
শীতের সবজির দাম কমেছে

দিনাজপুরের হিলিতে সরবরাহ বাড়ায় শীতকালীন সবধরনের সবজির দাম কমেছে। সপ্তাহের ব্যবধানে অনেক সবজির দাম আগের চেয়ে অর্ধেকে নেমে এসেছে। এদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বমুখী সময়ে সবজির দাম কমায় খুশি ক্রেতারা।

সরেজমিন হিলি বাজার ঘুরে দেখা গেছে, বাজারের সব কাঁচাপণ্যের দোকানেই শীতকালীন সবজির ভালো সরবরাহ। এ কারণে দামও কমতির দিকে। বেগুন ৫০টাকা থেকে কমে ৩০টাকা, সিম ১০০ থেকে ১৪০টাকা বিক্রি হলেও তা কমে ৫০টাকায় বিক্রি হচ্ছে। ফুলকপি ৬০ থেকে ৮০টাকা বিক্রি হলেও বর্তমানে তা কমে ৪০টাকা দরে বিক্রি হচ্ছে, পাতাকপি ৬০টাকা বিক্রি হলেও বর্তমানে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। করলা ৮০ থেকে ১০০ টাকা বিক্রি হলেও এখন ৪৮ থেকে ৫০ টাকা বিক্রি দরে হচ্ছে। শসা ৪০ থেকে কমে ৩০ টাকা, গুটি আলু ২০ থেকে কমে ১৮ টাকা, আলু ১৬ টাকা, টমেটো ১২০ থেকে কমে ১০০ টাকা, কাঁচা মরিচ ৯০ থেকে ১০০ টাকা বিক্রি হলেও কমে ৭০ টাকা, মুলা ৪০ থেকে কমে ৩০ টাকা, পেপে ১৫ টাকা, আদা ৭০ টাকা, ধনিয়া পাতা ১৫০টাকা থেকে কমে ৬০ টাকা, পাতা পেঁয়াজ ৬০ টাকা থেকে কমে ৪০টাকা, বরবটি ৪৫ টাকা ও শুকনামরিচ ১৮০ টাকা থেকে কমে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া পেঁয়াজ ৪৫ টাকা থেকে কমে ৩২-৩৩ টাকায় বিক্রি হচ্ছে। রসুনেরও দাম কমে ৫০ টাকা বিক্রি হচ্ছে। তবে সিজন না হওয়ায় পটল ২০ টাকা থেকে বেড়ে ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজার করতে আসা শিউলি আকতার বলেন, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। আমার যে আয়, তা দিয়ে কোনোরকম করে সংসার চালাই। কিন্তু জিনিসপত্রের যে দাম, তাতে সংসার চালানো অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। বিশেষ করে বেতনের বেশিরভাগ টাকা কাঁচাবাজার করতেই লেগে যাচ্ছিলো। তার ওপর তেল-চিনির দামও বাড়ছে। তবে গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে সবজির দাম অর্ধেকে নেমেছে। এতে করে বাজার করতে সুবিধা হচ্ছে।

হিলি বাজারে কাঁচাপণ্য বিক্রেতা লতিফ মন্ডল বলেন, মৌসুমের শুরুর দিকে সীমিত পরিসরে শীতকালীন সবজি বা তরিতরকারি উঠার কারণে দাম বাড়তির দিকে ছিল। বর্তমানে দেশের প্রায় সব অঞ্চলেই শীতকালীন সবজির সরবরাহ বাড়ায় দাম কমতে শুরু করেছে। সপ্তাহের ব্যবধানে সবধরনের সবজির দাম প্রায় অর্ধেকে নেমেছে। কয়েকদিনের মধ্যে এসব পণ্যের সরবরাহ আরও বাড়বে, তখন আরও সস্তায় সবজি ও কাঁচাপণ্য মিলবে বলে জানান তিনি।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!