1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
আসন্ন বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি - Iris News
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৩৭ পূর্বাহ্ন

আসন্ন বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৪৮ প্রদর্শিত সময়ঃ
আসন্ন বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি
আসন্ন বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১৭ অক্টোবর থেকে মরুর বুকে পর্দা উঠছে জমজমাট এই আসরের। এদিকে, আসন্ন বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।রোববার (১০ অক্টোবর) আইসিসির ওয়েবসাইটে প্রাইজমানি সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়েছে। জানা গেছে, ১৬ দলের এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন ইউএস ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১৩ কোটি ৬৮ লাখ ২৯ হাজার ৪৪০ টাকা। এছাড়া রানার্সআপ দল পাবে ৮ লাখ ডলার। বাংলাদেমি মুদ্রায় যা ৬ কোটি ৮৪ লাখ ১৪ হাজার ৭২০ টাকা।এদিকে, জানা গেছে সেমিফাইনালিস্ট দুই দলের প্রাইজমানিও। সেমিতে বাদ পড়া দুই দল ৪ লাখ ডলার বা ৩ কোটি ৪২ লাখ ৭ হাজার ৩৬০ টাকা করে পাবে। এছাড়া ৫.৬ মিলিয়ন ডলার বরাদ্দ রাখা হয়েছে পুরো টুর্নামেন্টের জন্য। যা অংশগ্রহণকারী ১৬ দলের মধ্যে ভাগ করে দেওয়া হবে।

প্রাইজমানি ছাড়াও প্রতি ম্যাচে বিজয়ী দলের জন্য বোনাসেরও ব্যবস্থা করা হয়েছে। টুর্নামেন্টজুড়ে প্রতিটি ম্যাচে জয়ী দল ৪০ হাজার ডলার পাবে। বাংলাদেশি মুদ্রায় যা ৩৪ লাখ ২০ হাজার ৭৩৬ টাকা। উল্লেখ্য, মূল পর্ব ছাড়াও বাছাই পর্বের জয়ী দলগুলোও একই পরিমাণ অর্থ পাবে।আরও জানা গেছে, যে দলগুলো মূল পর্ব থেকে বাদ পড়বে তারা পাবে ৭০ হাজার ডলার বা ৫৯ লাখ ৮৬ হাজার ২৮৮ টাকা। এছাড়া বাছাই পর্ব থেকে বাদ পড়া দলগুলো ৪০ হাজার ডলার করে পাবে।এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ গড়াচ্ছে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে। কোভিড বাস্তবতা সত্ত্বেও বিশ্বকাপে মাঠের লড়াইয়ে দর্শক সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আবুধাবি স্পোর্টস কাউন্সিল।

করোনাভাইরাস মহামারির কারণে এবারের ভেন্যু পরিবর্তন করে আইসিসি। শুরুতে ভারতে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পরবর্তীতে তা বদলে ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে নেওয়া হয়েছে। তবে স্বাগতিক থাকছে ভারতই। ভেন্যু পরিবর্তনের পর আবুধাবি স্পোর্টস কাউন্সিল ঘোষণা দেয় স্টেডিয়ামে দর্শক প্রবেশ করতে পারবে।এদিকে বিশ্বকাপের পূর্বেই আইপিএলের বাকি পর্ব আরব আমিরাতেই হচ্ছে এবং সেখানে দর্শক প্রবেশ করছে। ফলে বিশ্বকাপেও দর্শক প্রবেশে বাধা নেই। তবে আবুধাবি স্পোর্টস কাউন্সিল ভাবছে দর্শক বাড়ানোর কথা। বর্তমানে চলমান আইপিএলে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি রয়েছে। কিন্তু অন্যান্য স্টেডিয়ামে মাঠের ধারণক্ষমতার ৭০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবে। যদি দর্শক বাড়ানো হয় শেখ জায়েদ স্টেডিয়ামে তবে এবারের আসরে সব মাঠে ধারণক্ষমতার ৭০ শতাংশ দর্শক প্রবেশ করবে।

করোনা প্রোটোকল মেনে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশ করতে হচ্ছে। দুই ডোজ টিকা নেওয়া থাকলে এবং সর্বশেষ ৪৮ ঘণ্টায় করোনা টেস্টে নেগেটিভ ফলাফল এলে তবেই মাঠে বসে খেলা দেখার সুযোগ পাচ্ছেন দর্শকরা। বিশ্বকাপেও একই নিয়ম বহাল রাখছে কর্তৃপক্ষ।এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে মোট ১৫টি ম্যাচ। আগামী ১৮ অক্টোবর শ্রীলঙ্কা ও নামিবিয়ার মধ্যকার বাছাইপর্বের ম্যাচটি অনুষ্ঠিত হবে এই স্টেডিয়ামে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!