1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
মাশরাফির জন্মদিনে আইসিসির শুভেচ্ছা বার্তা - Iris News
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন

মাশরাফির জন্মদিনে আইসিসির শুভেচ্ছা বার্তা

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ১৫ প্রদর্শিত সময়ঃ
মাশরাফির জন্মদিনে আইসিসির শুভেচ্ছা বার্তা
মাশরাফির জন্মদিনে আইসিসির শুভেচ্ছা বার্তা

বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফি মুর্তজার জন্মদিন আজ ৫ অক্টোবর। দেখতে দেখতে ৩৮ বছর পূরণ করে ফেলেছেন। ১৯৮৩ সালের এই দিনে নড়াইল শহরের মহিষখোলায় জন্ম বাংলাদেশের সাবেক অধিনায়কের। গোলাম মুর্তজা স্বপন ও হামিদা বেগম বলাকার বড় ছেলে বয়সভিত্তিক ক্রিকেট পেরিয়ে আন্তর্জাতিক আঙিনায় নিজের সঙ্গে বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তাই দেশের সবচেয়ে সফল অধিনায়কের জন্মদিনে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল থেকে শুরু করে সতীর্থ ও ক্রিকেটেপ্রেমী ভক্তরা শুভেচ্ছা জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মঙ্গলবার সকালে আইসিসি মাশরাফির উইকেট উদযাপনের একটি ছবি পোস্ট করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে। তার আন্তর্জাতিক ক্যারিয়ারের পরিসংখ্যান দিয়ে লিখেছে, ‘তিনি সব ফরম্যাট মিলিয়ে বাংলাদেশকে ১১৭ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন, তার দেশের হয়ে যা সর্বোচ্চ। মাশরাফি মুর্তজাকে জন্মদিনের শুভেচ্ছা।’বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজেও মাশরাফিকে নিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে। মাশরাফির ক্রিকেট ক্যারিয়ারের পরিসংখ্যান দিয়ে সেখানে লেখা, ‘৩১০ আন্তর্জাতিক ম্যাচ, ৩৯০ উইকেট, একজন লিজেন্ড। ওয়ানডেতে তিনি বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ (২৬৯) উইকেট নিয়েছেন। অধিনায়ক হিসেবে ১০০ ওয়ানডে উইকেট নেওয়া পঞ্চম বোলার তিনি। শুভ জন্মদিন আমাদের প্রিয় মাশরাফি বিন মুর্তাজাকে।’

পাশাপাশি লিটন দাস, আমিনুল ইসলাম বিপ্লব, খালেদ আহমেদ, সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলটসহ বেশ কয়েকজন ক্রিকেটারও মাশরাফির জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।মজার ব্যাপার হলো তার ছেলে সাহেলের জন্মদিনটাও একই! ২০১৪ সালের এই দিনে ঢাকায় জন্ম সাহেলের। মাশরাফির ছোট বেলাটা কেটেছে দস্যিপনায়; স্কুল পালিয়ে চিত্রা নদীতে সাঁতার কেটে, ফুটবল আর ব্যাডমিন্টন খেলে। অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পাওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের বোলিং কোচ অ্যান্ডি রবার্টস তাকে করেছেন আরও ধারালো। প্রথম শ্রেণির কোন ম্যাচ না খেলেই টেস্টে অভিষেক হয়েছিল তার। বৃষ্টি বিঘ্নিত সেই ম্যাচে এক ইনিংস বল করে ৪ উইকেট নিয়েছিলেন। এর পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ‘নড়াইল এক্সপ্রেস’কে। চট্টগ্রামে কিংবা পোর্ট অব স্পেন-ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম দুটি জয়েই ম্যাচসেরার পুরস্কার জিতেছেন। ৩৬ টেস্ট, ২২০ ওয়ানডে ও ৫৪ টি-টোয়েন্টি খেলেছেন মাশরাফি। আন্তর্জাতিক উইকেট ৩৯০টি এবং ব্যাট হাতে রান ২ হাজার ৯৫৫।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!