1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
১৬০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ - Iris News
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৪:৪৪ পূর্বাহ্ন

১৬০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ১২ প্রদর্শিত সময়ঃ
১৬০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ
১৬০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ

সংঘর্ষ, ধাওয়া পাল্টা-ধাওয়া ও ভোট বর্জনের মধ্য দিয়ে দেশের ১৬০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। এখন চলছে গণনা। কিছু সময় পর থেকে ঘোষণা করা হবে ফলাফল। এতে কোনও প্রার্থীর মুখে ফুটবে হাসি, আবার কারও চোখে-মুখে দেখা যাবে পরাজয়ের বিষাদ। সারাদেশ থেকে প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে নির্বাচনের সার্বিক চিত্র পাঠকদের জন্য তুলে ধরা হয়েছে-

কক্সবাজারের মহেশখালী এবং কুতুবদিয়ায় নির্বাচনি সহিংসতায় প্রাণ হারিয়েছেন দুই জন। সকাল ১০টার দিকে মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের নোয়াপাড়া মাদ্রাসা কেন্দ্রে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনায় আবুল কালাম নামের একজন নিহত হন। এ ঘটনায় আরও সাত জন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। কুতুবদিয়া উপজেলার পিলটকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিতে আবদুল হালিম নামের আরেকজন নিহত হন। সহিংসতার ঘটনার পর দুই কেন্দ্রেই ভোটগ্রহণ স্থগিত করা হয়।

ব্যালট ছিনতাইয়ের ঘটনায় টেকনাফের উনছিপ্রাং ও লম্বাবিল কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এ ঘটনায় রাস্তায় অবরোধ করে গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু সুফিয়ান, সহকারী কমিশনার (ভূমি) ইরফানুল হক চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।

চট্টগ্রামের বিভিন্ন কেন্দ্র ঘুরে নারী ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। সোনাগাজীতে পুলিশ কেন্দ্রের গোপন কক্ষ থেকে ৯ বহিরাগতকে আটকও করেছে। কেন্দ্র দখল, ভয়ভীতি প্রদর্শন এবং অনিয়মের অভিযোগ এনে নোয়াখালীতে ভোট বর্জন করেছেন নৌকার দুই প্রার্থী। ভোটগ্রহণ শুরুর এক ঘণ্টার মধ্যেই নোয়াখালীর হাতিয়ার ৯ নম্বর বুড়িরচর ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা প্রতীক) জিয়া আলী মোবারক কল্লোল, ১০ নম্বর জাহাজ মারা ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা প্রতীক) এটিএম সিরাজ উল্যাহ ভোট বর্জনের ঘোষণা দেন।

খুলনা বিভাগের ১৬ উপজেলার ১২০টি ইউনিয়ন পরিষদে ভোট হয়েছে। তবে বৃষ্টির কারণে অনেক কেন্দ্রে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ছাতা মাথায় ও বৃষ্টিতে ভিজে ভোটারদের কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দিতে দেখা গেছে। এদিকে, খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নে ভোট কেন্দ্রের বাইরে ককটেল হামলায় চারজন আহত হয়েছেন। বেলা ১২টায় ইউনিয়নের ৫নং ওয়ার্ড উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। বারাকপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শেখ আনসারের এক সমর্থককে পিটিয়ে জখম করার অভিযোগও পাওয়া গেছে। এছাড়া বাগেরহাটে ভোট বর্জন করেছেন চেয়ারম্যান পদের দুই প্রার্থী। আজ সারাদেশের ভোটকেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি বেশি ছিল জানিয়েছেন বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধিরা।এদিকে, আজ দেশের ৯টি পৌরসভা ও স্থানীয় সরকার পরিষদের কয়েকটি উপনির্বাচনও অনুষ্ঠিত হয়েছে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!