1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত - Iris News
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬ প্রদর্শিত সময়ঃ
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। সফরের অংশ হিসেবে বিভিন্ন আন্তর্জাতিক ও দেশীয় সংস্থার তত্ত্বাবধানে ক্যাম্পে পরিচালিত বিভিন্ন প্রকল্পের পাশাপাশি রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন তিনি।
রবিবার (১৯ সেপ্টেম্বর) সকালে মার্কিন রাষ্ট্রদূতসহ তিন সদস্যের একটি প্রতিনিধি দল প্রথমে রোহিঙ্গা ক্যাম্প-৯ এ পৌঁছায়। সেখানে রাষ্ট্রদূত আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) পরিচালিত হাসপাতাল পরিদর্শন করেন।

পরে ক্যাম্প-১৮ এর জি/৪৪ ব্লকে অবস্থিত সেভ দ্য চিলড্রেনের অর্থায়নে ইপসা’র লার্নিং সেন্টার এবং আইওএমের সাইট ডেভেলপমেন্ট কাজ এবং বিডিআরসিএসর শেল্টার ও নন-ফুড আইটেম ডিস্ট্রিবিউশন পয়েন্ট পরিদর্শন করেন।দুপুরে রোহিঙ্গা ক্যাম্প-৪ এ অবস্থিত হোপ হাসপাতালে জেনারেল ইউনিট ও করোনা ইউনিট পরিদর্শনে যান। সেখানে কর্মরত চিকিৎসক ও আগত রোগীদের সঙ্গে মতবিনিময় করেন রাষ্ট্রদূত। এছাড়াও তিনি ক্যাম্প-৪এক্স-এ অবস্থিত জিকে হাসপাতাল সংলগ্ন এমআরও পরিদর্শন করেন।

বিকাল ৩টায় মধুরছড়া বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ওয়্যারহাউজে সার্বিক কার্যক্রমের উপস্থাপনায় অংশগ্রহণ এবং ফায়ার মহড়া পরিদর্শন শেষে প্রতিনিধি দলটি সাড়ে বিকাল সাড়ে ৩টার দিকে কক্সবাজারের উদ্দেশে রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন।প্রভাবশালী কূটনীতিকের এ সফরকে কেন্দ্র করে ক্যাম্প এলাকায় সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী। ১৪ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে ছিল এপিবিএন সদস্যরা।

সফরকালে প্রতিনিধিদলের সদস্য মার্কিন নারী উদ্যোক্তা মিশেল রেনে এডেলম্যান, মার্শা মাইকেলসহ ইউএনএইচসিআর-এর কর্মকর্তারা রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন।এর আগে, শনিবার (১৮ সেপ্টেম্বর) উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ইউএনএফপিএ এবং ডব্লিউএফপির গণউন্নয়ন কেন্দ্র সংস্থার তত্ত্বাবধানে পরিচালিত ‘উইমেন লিড কমিউনিটি সেন্টার’ পরিদর্শন করেন মার্কিন রাষ্ট্রদূত।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!