1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
সরকারি-বেসরকারি করোনা ডেডিকেটেড হাসপাতালের ৭৫ শতাংশ শয্যাই খালি - Iris News
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১২:২৮ অপরাহ্ন
দিনের সেরা অংশ |
আফগানিস্তানের মসজিদে হামলার দায় স্বীকার আইএসের, নিহত বেড়ে ৪৭ শেখ রাসেল স্মৃতি র‌্যাপিড দাবা টুর্নামেন্ট আয়োজন করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সাম্প্রদায়িক বিশৃঙ্খলা এড়াতে চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা কোনও ধর্মীয় সম্প্রদায়ের ওপর হামলা বরদাস্ত করা হবে না কান্দাহারে জুমার নামাজের পর মসজিদে বিস্ফোরণ, নিহত ৩২ ফাইনালে সাকিবকে নিয়েই খেলছে কলকাতা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান খাদ্যশস্য উৎপাদন বেড়ে ৪ কোটি ৫৩ লাখ ৪৩ হাজার মেট্রিক টন সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে চায় বাংলাদেশ রাশিয়ার মস্কোতে তালেবানের মুখোমুখি হচ্ছে ভারত

সরকারি-বেসরকারি করোনা ডেডিকেটেড হাসপাতালের ৭৫ শতাংশ শয্যাই খালি

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪ প্রদর্শিত সময়ঃ
মহাখালীতে ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল
মহাখালীতে ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল

দেশে কমে এসেছে করোনা সংক্রমণ। ফলে চাপ কমেছে রাজধানীর প্রায় অর্ধশতাধিক সরকারি-বেসরকারি করোনা ডেডিকেটেড হাসপাতালে। অথচ এর আগেও যেখানে করোনা রোগী ভর্তির জন্য স্বজনদের এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে দৌড়ঝাঁপ করতে হয়েছে। সেখানে এখন দুর্ভোগ ছাড়াই রোগী ভর্তি করা সম্ভব হচ্ছে।বর্তমানে সরকারি-বেসরকারি হাসপাতালে সাধারণ শয্যার ৭৫ শতাংশ খালি রয়েছে। আর নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) খালি রয়েছে ৭২ শতাংশ। পৃথক শয্যা হিসেবে খালি রয়েছে সরকারি হাসপাতালের ৫৫ শতাংশ এবং বেসরকারি হাসপাতালের ৮৬ শতাংশ আইসিইউ।

স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত সবশেষ ১৬ সেপ্টেম্বরের হেলথ বুলেটিনের পরিসংখ্যান বিশ্লেষণে এ তথ্য জানা গেছে।পরিসংখ্যানে দেখা গেছে, রাজধানীর ১৭টি সরকারি ও ৩১টি বেসরকারি করোনা ডেডিকেটেড হাসপাতাল রয়েছে। এসব হাসপাতালে পাঁচ হাজার ৫৪০টি সাধারণ শয্যা ও ৮৫৯টি আইসিইউ বেড রয়েছে। মোট সাধারণ শয্যার মধ্যে খালি রয়েছে বর্তমানে চার হাজার ১৫১টি। অপরদিকে ৮৫৯টি আইসিইউ শয্যার মধ্যে ৬২২টি খালি রয়েছে।১৭টি সরকারি হাসপাতালে সাধারণ শয্যা রয়েছে তিন হাজার ৮৯০টি। এর মধ্যে খালি দুই হাজার ৮০৫টি। আর ৩৮২টি আইসিইউ শয্যার মধ্যে ২১১টি খালি রয়েছে।অপরদিকে বেসরকারি ৩১টি হাসপাতালে এক হাজার ৬৫০টি সাধারণ শয্যা ও ৪৭৭টি আইসিইউ রয়েছে। বর্তমানে এসব হাসপাতালে সাধারণ শয্যা খালি রয়েছে এক হাজার ৩৪৬টি। আর ৬২২টি আইসিইউ বেড খালি রয়েছে।

উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালের ২৬টি আইসিইউ শয্যার ১৬টি, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের ১৬টির মধ্যে ১১টি, সরকারি কর্মচারী হাসপাতালে ছয়টির মধ্যে তিনটি, ৫০০ শয্যার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ২৫টির মধ্যে সাতটি, রাজারবাগ পুলিশ হাসপাতালের ১৫ শয্যার সাতটি, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে আট শয্যার একটি, শ্যামলীর ২৫০ শয্যার টিবি হাসপাতালে চার শয্যার তিনটি, জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের ১০টির মধ্যে পাঁচটি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ২০ শয্যার ১২টি এবং ডিএনসিসি কোভিড হাসপাতালে ২১২টির মধ্যে ১৪৬টি শয্যা ফাঁকা রয়েছে।

তবে কুর্মিটোলা হাসপাতালের ১০টি শয্যার ১০টি, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২০টি শয্যার ২০টিতেই রোগী রয়েছে। সরকারি করোনা হাসপাতালগুলোর মধ্যে সংক্রামক ব্যাধি হাসপাতাল, জাতীয় কিডনি ইনস্টিটিউট, জাতীয় নিউরোসায়েনন্স হাসপাতাল ও পঙ্গু হাসপাতালে সাধারণ শয্যায় রোগী ভর্তি করা হলেও সেখানে আইসিইউ নেই।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!