1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
মেহেদী হাসানকে ১৫ বছর আগে হাথুরুসিংহে বলেছিলেন ‘তুমি একদিন জাতীয় দলে জায়গা করে নেবে, - Iris News
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৪:৪২ পূর্বাহ্ন

মেহেদী হাসানকে ১৫ বছর আগে হাথুরুসিংহে বলেছিলেন ‘তুমি একদিন জাতীয় দলে জায়গা করে নেবে,

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩ প্রদর্শিত সময়ঃ
মেহেদী হাসানকে ১৫ বছর আগে হাথুরুসিংহে বলেছিলেন ‘তুমি একদিন জাতীয় দলে জায়গা করে নেবে,
মেহেদী হাসানকে ১৫ বছর আগে হাথুরুসিংহে বলেছিলেন ‘তুমি একদিন জাতীয় দলে জায়গা করে নেবে,

টি-টোয়েন্টি বিশ্বকাপে লাল সবুজের জার্সি গায়ে টাইগারদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করার সুযোগ পেয়েছেন খুলনার তরুণ ক্রিকেটার শেখ মেহেদী হাসান। খেলোয়াড় জীবনের শুরুতে খুলনার শেখ আবু নাসের ক্রিকেট স্টেডিয়ামকে বাড়ির উঠোন বানিয়েছিলেন তিনি। পরিবারের সদস্যদের মতে বাড়ির চেয়ে মাঠেই কাটতো মেহেদীর দিনের বেশিটা সময়। সেখানে থেকে আর ফিরতে হয়নি তাকে। এবার বিশ্বের বিভিন্ন মাঠ যেন মেহেদীর বাড়ির উঠোন হয়ে উঠে এমনটাই প্রত্যাশা তার পরিবারের সদস্যদের।

মহানগরীর বয়রার বৈকালী এলাকার ফকির বাড়িতে মেহেদীদের চার পুরুষের বসবাস। বাবার নাম শেখ আব্দুল মান্নান, মা মমতাজ বেগম। মেহেদীরা চার বোন ও দুই ভাই। সবাই বিবাহিত। শেখ মেহেদী হাসানের পথচলা শুরু ক্লাসিক ক্রিকেট ক্লিনিকে। কোচ মনোয়ার আলী মনুর তত্ত্বাবধানে জায়গা পেয়েছিলেন খুলনার বিভিন্ন বয়সভিত্তিক দলে। সেখান থেকেই উঠে আসেন তিনি।

সম্প্রতি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে নজর কেড়েছেন মেহেদী হাসান। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে একাধিক ম্যাচে একই সঙ্গে ব্যাট ও বল হাতে ভালো করেছেন তিনি। অনেকটাই সব্যসাচী পারফরম্যান্সে দর্শকদের মুগ্ধ করেছেন মেহেদী।২০১৮ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হয় মেহেদী হাসানের। টি-টোয়েন্টি ফরম্যাটে এখন পর্যন্ত ১৮ ম্যাচ খেলে ১২০ রান করেছেন তিনি। পাশাপাশি ১৫টি উইকেটও আছে তার ঝুলিতে। মেহেদীর বাবা মা বর্তমানে বার্ধক্যজনিত কারণে অসুস্থ। তবে ছেলের সাফল্যে তিনি ভীষণরকমের খুশি।

মেহেদীর বড় ভাই শেখ মিজানুর রহমান বলেন, ছোটবেলা থেকেই মেহেদী ক্রিকেট পাগল। পাশেই বিভাগীয় স্টেডিয়াম। সেখানেই তার আড্ডা থাকতো। ২০০৬ সালে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ এর খেলা চলাকালে মেহেদী আরব আমিরাত দলের নেট প্র্যাকটিসে বল করার সুযোগ পায়। সে সময় ওই দলের কোচ ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। মেহেদী হাথুরুর নজরে পড়েন। তখন হাতে থাকা প্র্যাকটিস ব্যাট মেহেদীকে উপহার দিয়ে হাথুরু বলেছিলেন ‘তুমি একদিন জাতীয় দলে ভালোভাবে জায়গা করে নেবে, প্র্যাকটিস চালিয়ে যাও’।

বৈকালীতে শেখ মেহেদী হাসানের প্রতিবেশী ওবায়দুল ফকির বলেন, মেহেদী উদীয়মান ক্রিকেটার। খেলাধুলায় আগ্রহ ছিল ভালো। এর ফল হিসেবেই আজ সে সাফল্য পেয়েছে। তার এ সাফল্যে প্রতিবেশী ও অন্যরাও সবাই খুশি। এদিকে সম্প্রতি মেহেদী বোলিং ক্যারিয়ারের র‍্যাংকিংয়ে সবচেয়ে বড় লাফ দিয়েছে। ৯১তম স্থান থেকে এক লাফে তিনি উঠে এসেছেন ২৪তম স্থানে। কিপটে বোলিং করার পুরস্কার তার এই বিশাল উন্নতি। মেহেদীর রেটিং ৫৩৬। আগের রেটিং ছিল ৩৭৮।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!