1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৩ অপরাহ্ন
দিনের সেরা অংশ |
ডেঙ্গু আপডেট: গত ২৪ ঘণ্টায় আরও ২৪১ জন হাসপাতালে ভর্তি অপেক্ষা শেষে আবারও মাঠে গড়াচ্ছে আইপিএল ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়ার সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নিঃ স্বাস্থ্য অধিদপ্তর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পেয়েছেন সময় টিভির রিপোর্টার তানভীর ৫৯টি অবৈধ ও অনিবন্ধিত আইপি টিভি বন্ধ করলো বিটিআরসি আজ থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৩ জন নির্বাচনে কোনও সহায়তা করতে পারে কিনা জানতে চায় আন্তর্জাতিক সম্প্রদায় বিচ্ছেদের মামলা দায়ের করলেন শ্রাবন্তী অপকর্মে জড়িতদের আওয়ামী লীগে স্থান নেই: তথ্যমন্ত্রী

দিল্লিতে বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধনের খবর ভারতীয় গণমাধ্যমে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৯ প্রদর্শিত সময়ঃ
দিল্লিতে বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধনের খবর ভারতীয় গণমাধ্যমে
দিল্লিতে বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধনের খবর ভারতীয় গণমাধ্যমে

প্রেস ক্লাব অব ইন্ডিয়ায় (পিসিআই) ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’-এর উদ্বোধনী অনুষ্ঠানের খবর গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম। দেশটির অধিকাংশ জাতীয় দৈনিক, টিভি চ্যানেল ও অনলাইন পোর্টালে খবরটি গুরুত্ব পেয়েছে।বিশিষ্ট সাংবাদিক ও ব্যক্তিবর্গের উপস্থিতিতে বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ গত ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু মিডিয়া সেন্টারের উদ্বোধন করেন। বাসসের খবরে বলা হয়েছে, ভারতের রাষ্ট্র পরিচালিত টিভি চ্যানেল ‘দূরদর্শন’, অল ইন্ডিয়া রেডিও, রিপাবলিক টিভি এবং বেসরকারি এএনআই ক্লাব থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করেছে। বাংলাদেশের বাইরে এ ধরনের ঘটনা এই প্রথম।

জনপ্রিয় এনডিটিভি এই উদ্বোধনী অনুষ্ঠানের ওপর একটি বিশেষ প্রতিবেদনও সম্প্রচার করেছে। পাশাপাশি টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস, হিন্দু, পিটিআই, মিলেনিয়াম পোস্ট ও আনন্দবাজার পত্রিকা বিশেষ গুরুত্ব দিয়ে অনুষ্ঠান সম্পর্কে প্রতিবেদন প্রকাশ করেছে।
দিল্লি ও ভারতের অন্যান্য রাজ্যের বিভিন্ন অনলাইন পোর্টালগুলো এই উদ্বোধনী অনুষ্ঠানটি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। এমনকি হিন্দি ও উর্দু ভাষার পত্রিকাগুলোও এই অনুষ্ঠানের উপর প্রতিবেদন প্রকাশ করেছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রমানের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাই কমিশনের সহায়তায় পিসিআই-এ এই মিডিয়া সেন্টারটি স্থাপিত হয়েছে। এতে আধুনিক ডিজিটাল সুবিধা রয়েছে।পিসিআই’র সাবেক সভাপতি গৌতম লাহিড়ী বলেন, ‘বঙ্গবন্ধু দুঃস্থ মানবতার জন্য তাঁর সংগ্রামের কারণে বাংলাদেশ ও ভারত উভয় দেশেই সমানভাবে জনপ্রিয়। আর তাই বঙ্গবন্ধুর নামে এই মিডিয়া সেন্টারটি উদ্বোধন হওয়ায় অনুষ্ঠানটি গণমাধ্যমের মনযোগ আকর্ষণ করেছে।’

তিনি আরও বলেন, পাশাপাশি এই মহামারির সময়ে বাংলাদেশের একজন সিনিয়র মন্ত্রীর এই সফরটিও ভারতীয় গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করেছে। তাছাড়া ২৬-২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের পর এই প্রথম বাংলাদেশের কোন উচ্চ-পর্যায়ের মন্ত্রীর অংশগ্রহণে এখানে একটি অনুষ্ঠান হয়েছে।‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’ এর উদ্বোধন ছাড়াও হাছান মাহমুদের সঙ্গে ভারতের তথ্যমন্ত্রী অনুরাগ সিং ঠাকুর ও ইন্ডিয়ান মিনিস্টার ফর এক্সটার্নাল অ্যাফেয়ার্স ড. এস. জয়শংকরের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও ইন্ডিয়ান মিনিস্টার অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স সচিব হর্ষ বর্ধন শ্রিংলা বাংলাদেশি মন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসচিব হাছান মাহমুদ তিন দিনের সফরে গত ৫ সেপ্টেম্বর ভারতে পৌঁছান। পরের দিন তিনি রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে তার কর্মসূচি শুরু করেন। এছাড়াও তথ্যমন্ত্রী প্রধান অতিথি হিসেবে ইন্ডিয়ান কাউন্সিল অব ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স আয়োজিত একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যোগ দেন। ‘বাংলাদেশ ওয়ার কমেন্ট্রি’ নামে বাংলাদেশর মুক্তিযুদ্ধের উপর বইটি লিখেছেন ইউ এল বড়ুয়া। এর পাশাপাশি তিনি রাষ্ট্র পরিচালিত টিভি ‘দূরদর্শনে’ একটি সাক্ষাৎকার প্রদান করেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!