1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২৯ পূর্বাহ্ন
দিনের সেরা অংশ |

রাজনীতির প্রয়োজনে কখনো কখনো কৌশলগত অবস্থান নিতে হয়েছে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১৫ প্রদর্শিত সময়ঃ
রাজনীতির প্রয়োজনে কখনো কখনো কৌশলগত অবস্থান নিতে হয়েছে
রাজনীতির প্রয়োজনে কখনো কখনো কৌশলগত অবস্থান নিতে হয়েছে

নির্বাচনী রাজনীতির প্রয়োজনে কখনো কখনো কৌশলগত অবস্থান নিতে হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।মঙ্গলবার (২৪ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির উদ্যোগে শোক দিবস উপলক্ষে আয়োজিত ‘স্মরণে শ্রদ্ধায়-৭৫’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, কখনো কখনো রাজনীতির প্রয়োজনে, আমি বলবো- নির্বাচনী রাজনীতির প্রয়োজনে বিভিন্ন কৌশলগত অবস্থান আমাদের নিতে হয়েছে। কারণ দীর্ঘ ২১টি বছর আমরা ক্ষমতায় ছিলাম না। এই ২১ বছর আমাদের অনেক কিছু কেড়ে নিয়ে গেছে। আমাদের ক্ষমতায় যাওয়ার প্রয়োজন ছিল। বেগম জিয়া তো আস্ফালন করে বলেছিলেন- ‘একশ বছরেও আওয়ামী লীগ ক্ষমতায় যেতে পারবে না।’

২১ আগস্টের প্রসঙ্গ তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনাকে টার্গেট করে ২১ আগস্ট হামলা চালানো হয়েছিল। বেগম জিয়া সংসদে কী বলেছিলেন- ‘শেখ হাসিনা নাকি ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে গিয়েছেন’! মির্জা ফখরুল সাহেব এগুলোও আমাদের শুনতে হয়েছিল।

তিনি আরও বলেন, আপনারা জজ মিয়া নাটক সাজিয়েছিলেন। জানি, আগস্ট এলেই আপনারা অস্থিরতায় ভোগেন। এই জজ মিয়া নাটকের কোনো জবাব আপনারা দিতে পারেন না। সেই সময় ২১ আগস্টেও ঘটনার সুষ্ঠু তদন্ত করতে দেয়া হয়নি অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কি নিষ্ঠুর আচরণ!

‘১৫ আগস্ট হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা নেই’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করা, নিরাপদে বিদেশে পাঠিয়ে দিয়ে বিভিন্ন দূতাবাসে চাকরি দেওয়া এগুলো কারা করেছে? আপনারা প্রমাণ চান? এর চেয়ে বড় প্রমাণ আর কি হতে পারে?

খালেদা জিয়ার জন্মদিন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ২৬ বছর ভুয়া জন্মদিনে কেক কেটে ভুয়া জন্মদিন পালন করা হলো। আমি মির্জা ফখরুলকে বারবার বলি- খালেদা জিয়ার আসলে জন্মদিন কোনটা? এর জবাব এক কথায় চাই। তিনি আবোল-তাবোল বলেন, আশপাশে ঘুরেন। মির্জা ফখরুল বলেন- খালেদা জিয়ার জন্মদিন নিয়ে কথা বলে আমি নাকি শিষ্টাচারবহির্ভূত কাজ করেছি। কিন্তু কীভাবে এটা শিষ্টাচারবহির্ভূত কাজ হলো? আমি হাওয়া থেকে পাওয়া কথা বলিনি। আমি বলেছি, বেগম জিয়ার জীবনী থেকে পাওয়া কথা। এসময় বেগম খালেদা জিয়ার একাধিক জন্ম তারিখের কথা তুলে ধরেন তিনি।

আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মঞ্চসারথী আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. নুজহাত চৌধুরী। এর আগে অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা শেষে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত কবিতা আবৃত্তি করেন আসাদুজ্জামান নূর, ডালিয়া আহমেদ ও শিমুল মুস্তাফা। পরে বাংলাদেশ পুলিশ নাট্যদল অভিনীত অভিশপ্ত আগস্ট নাটকটি মঞ্চস্থ হয়। নাটকটি রচনা করেন ডিআইজি হাবিবুর রহমান এবং পরিচালনা ও অভিনয়ে ছিলেন বাংলাদেশ পুলিশের সদস্যরা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন এমপি, অ্যাড. এবিএম রিয়াজুল কবীর কাওছার, সাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আবদুল আওয়াল শামীম, আজিজুস সামাদ আজাদ ডন, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু, যুব মহিলা লীগ সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, মৎস্যজীবী লীগের সভাপতি লায়ন সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আলী আজগর লস্কর। সংস্কৃতি-বিষয়ক উপ-কমিটির সদস্যরাসহ সমাজের বিশিষ্ট নাগরিকরা শোকানুষ্ঠানে উপস্থিত ছিলেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!