1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন
দিনের সেরা অংশ |
ফোল্ডেবল স্মার্টফোন জগতে প্রবেশ করতে যাচ্ছে টেক জায়ান্ট গুগল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত শিশুদের টিকা কার্যক্রম শুরু করা হবে: স্বাস্থ্য অধিদফতর ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী সহ আরো ২০ কর্মকর্তার বিরুদ্ধে মামলা এসএসসি পরীক্ষা আগামী ৫ থেকে ১১ নভেম্বর এবং এইচএসসি পরীক্ষা ডিসেম্বরের প্রথম সপ্তাহে ডেঙ্গু আপডেট: গত ২৪ ঘণ্টায় আরও ২৪১ জন হাসপাতালে ভর্তি অপেক্ষা শেষে আবারও মাঠে গড়াচ্ছে আইপিএল ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়ার সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নিঃ স্বাস্থ্য অধিদপ্তর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পেয়েছেন সময় টিভির রিপোর্টার তানভীর ৫৯টি অবৈধ ও অনিবন্ধিত আইপি টিভি বন্ধ করলো বিটিআরসি

নারীর ফ্যাশনে কাফতান স্টাইল করবেন যেভাবে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ১৫ প্রদর্শিত সময়ঃ
নারীর ফ্যাশনে কাফতান স্টাইল করবেন যেভাবে
নারীর ফ্যাশনে কাফতান স্টাইল করবেন যেভাবে

বর্তমানে নারীর ফ্যাশনে কাফতান বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। নানা রং ও ডিজাইনের কাফতান এখন নারীর পছন্দের শীর্ষে। ঘরে, অফিসে এমনকি বিভিন্ন উৎসব-অনুষ্ঠানেও কাফতান পরতে পারেন। সহজেই ক্যারি করা যায় কাফতান। সেইসঙ্গে অন্যান্য পোশাকের তুলনায় বেশ আরামদায়ক হয় কাফতান।

এ কারণেই কাফতানের চাহিদা এখন তুঙ্গে। মহামারির পর থেকে এই পোশকটির কদর অনেক বেড়েছে বলে মত পোষণ করেছেন ফ্যাশন ও স্টাইলবিদরা। বলিউডের সব নায়িকাদের পরনেই কাফতান দেখা গেছে কখনও না কখনও। কারিনা কাপুর খান, সোনম কাপুর থেকে শুরু করে অনেক বলিউড অভিনেত্রীই কাফতানকে মহামারির ট্রেন্ডি পোশাক বানিয়েছেন।

কাফতানের মধ্যেও বেশ পার্থক্য আছে। কেউ পছন্দ করেন শর্ট বা টপস স্টাইলেই কাফতান। আবার অনেকেই থ্রি-কোয়ার্টার কাফতান পরতে পছন্দ করেন। ফ্যাশনের খাতিরে অনেকে আবার লং কাফতানও পরেন। গর্ভবতী নারীদের কাছে কাফতান ড্রেসটি সবার পছন্দের শীর্ষে আছে।

ভারতের সেলিব্রিটি ডিজাইনার রাজদীপ রানাওয়াত বলেন, ‘বিভিন্ন দৈর্ঘ্যে যেমন- ২৮ ইঞ্চি থেকে শুরু করে ৩২ ইঞ্চি পর্যন্ত এমনকি পা পর্যন্ত অর্থাৎ প্রায় ৬০ ইঞ্চি পর্যন্তও নেমে যাচ্ছে কাফতানের দৈর্ঘ্য।’

তিনি আরও বলেন, ‘বর্তমানে মৌলিক কাফতান ছাড়াও, নতুন ডিজাইন ও কাফতানের আকার-আকৃতি নিয়ে পরীক্ষা করা হচ্ছে। কাফতান স্টাইলের শার্ট, ড্রেপেড ড্রেস, জ্যাকেট এবং টিউনিকস নিয়ে পরীক্ষা করা হচ্ছে।’

কাফতান শাড়ির সঙ্গে বেশ মিলে যায়। শাড়ি যখন ড্রেপ করে কোনো বেল্ট দিয়ে ফ্যাশনেবল স্টাইলে পরা হয়, ঠিক তেমনই দেখায় কাফতানগুলো। বলিউড থেকেই প্রথম শাড়ি ড্রেপ করে পরার প্রবণতা শুরু হয়। আজ সেই ফ্যাশন সবখানেই ধরা দিয়েছে কাফতান নামে।

সুতি, লিলেন, জর্জেটসহ বিভিন্ন কাপড়ে কাফতান আপনি এখন দেশের বিভিন্ন স্থানে পেয়ে যাবেন। দাম ৬০০-৫০০০ হাজারের মধ্যে পেয়ে যাবেন। কাপড়, দৈর্ঘ্য এবং কাফতানের ডিজানের উপর নির্ভর করে এর দাম। অনেক কাফতানে থাকে সুতার কাজ বা অ্যাম্ব্রোয়েডারি। কোনোটিতে আবার সিকুয়েন্স, পার্ল বা পাথর বসানো থাকে।

অনেকেই বাড়িতে পরার জন্য সুতি বা লিলেনের কাফতান ব্যবহার করেন। আবার অনেকেই অফিস এমনকি বিভিন্ন পার্টিতেও বাহারি কারুকাজসম্পন্ন কাফতান পরতে পছন্দ করেন। খুবই আরামদায়ক এ পোশাকটি সব ঋতুতেই মানানসই।

ভারতীয় স্টাইলিস্ট বকুল দত্ত কাফতান প্রসঙ্গে বলেন, ‘এ পোশাকটি ভারতীয়দের কাছে পূর্বপরিচিত। কারণ অনেকেই কাফতান স্টাইলের পোশাক রাতে ঘুমানোর জন্য নাইট ড্রেস হিসেবে পরে থাকেন। তবে আজ আর এটি নাইট ড্রেসেই সীমাবদ্ধ নয়। কাফতান এখন ট্রানজিশনাল পোশাক হিসেবে সবখানেই জনপ্রিয় হয়ে উঠেছে।’

কাফতান পরেও স্টাইল করার উপায়

>> কোমরে একটি বেল্ট ব্যবহার করুন। যেহেতু কাফতান অনেক ঢিলা হয়ে থাকে; তাই বেল্ট পরলে কোমরের দিক থেকে বেশ সুন্দর ও মানাসই দেখাবে। এটি স্টাইলে ভিন্ন মাত্রা যোগ করবে।

>> কোনো উৎসবে বা অনুষ্ঠানে কাফতান পরলে এর সঙ্গে অনেক জুয়েলারি পরতে পারেন। বিশেষ করে কাফতানের সঙ্গে সিলভার জুয়েলারি বেশ মানিয়ে যায়।

>> অফিসে বা আউটিংয়ে কাফতান পরলে এর সঙ্গে স্কার্ফ ব্যবহার করতে পারেন। এটা লুকটাই চেঞ্জ হয়ে যাবে। বেশ সুন্দর দেখাবে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!