1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৬ পূর্বাহ্ন
দিনের সেরা অংশ |
জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষে ১৩ পদে নিয়োগ বিজ্ঞপ্তি পাকিস্তানের কাছ থেকে ১২টি জঙ্গিবিমান কিনছে আর্জেন্টিনা প্রাথমিকের বিস্কুট বিতরণ প্রকল্প: মেয়াদ বাড়লেও কার্যক্রম শুরু হয়নি ১৬০টি ইউনিয়ন পরিষদ ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শুরু আজকের রাশিফল সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১ ফোল্ডেবল স্মার্টফোন জগতে প্রবেশ করতে যাচ্ছে টেক জায়ান্ট গুগল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত শিশুদের টিকা কার্যক্রম শুরু করা হবে: স্বাস্থ্য অধিদফতর ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী সহ আরো ২০ কর্মকর্তার বিরুদ্ধে মামলা এসএসসি পরীক্ষা আগামী ৫ থেকে ১১ নভেম্বর এবং এইচএসসি পরীক্ষা ডিসেম্বরের প্রথম সপ্তাহে

বিশ্বের শীর্ষ ধনীর স্থান দখল করলেন বার্নার্ড আর্নলড

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৩৫ প্রদর্শিত সময়ঃ
বিশ্বের শীর্ষ ধনীর স্থান দখল করলেন বার্নার্ড আর্নলড
বিশ্বের শীর্ষ ধনীর স্থান দখল করলেন বার্নার্ড আর্নলড

বিশ্বের শীর্ষ ধনীর স্থান দখল করলেন ৭২ বছর বয়সী বার্নার্ড আর্নলড (৭২)। ফোর্বস জানিয়েছে, ফরাসি বিলাসপণ্যের প্রতিষ্ঠান মোয়েট হেনেসি লুই ভিটনের কর্ণধার বার্নার্ড আর্নলডমোট সম্পদের পরিমাণ প্রায় ১৯৩ বিলিয়ন মার্কিন ডলার।

পৃথিবী ছেড়ে মাত্র ১১ মিনিটের জন্য মহাকাশে পাড়ি দিলেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। মহাকাশ যাত্রা নিয়ে সমালোচনার মুখে নিজের ধনীর তকমা হারালেন বেজস। এরই জেরে ধরে গত শুক্রবার একদিনে অ্যামাজনের শেয়ারের ৭ দশমিক ৬ শতাংশ দরপতন হয়। তাতে বেজোসের সম্পদ কমে যায় ১ হাজার ৩০০ কোটি ডলার।

বহুদিন ধরেই এই দুই ধনকুবেরের মধ্যে নীরব প্রতিযোগিতা চলছিল। দীর্ঘদিন বেজোসই ছিলেন শীর্ষে। তার সাম্প্রতিক মহাকাশযাত্রার খরচও তাকে শীর্ষ ধনীর অবস্থান থেকে সরাতে পারেনি। তবে এবার বেজোসকে হটিয়েই দিলেন ফ্রান্সের এই ধনকুবের।
গত বছর করোনার প্রাদুর্ভাবের পর আর্নলডের সম্পদের পরিমাণ ১০ হাজার কোটি ডলার বাড়ে। গত গ্রীষ্মে এমএইচএলভি বিক্রির লেখচিত্র ওপরেই স্থির ছিল। স্বভাবতই প্রতিষ্ঠানটির ৪৭ শতাংশ শেয়ারের মালিক আর্নলড ৪০ হাজার কোটি টাকার বেশি বাজার মূলধন আয় করে। এমএইচএলভির প্রতিষ্ঠানগুলো হচ্ছে লুই ভিটন, মোয়েট অ্যান্ড চ্যানডন, ক্রিশিয়ান ডিওর এবং টিফফানি অ্যান্ড কো।

শেয়ারবাজারে দরপতন হলেও আমাজন দ্বিতীয় প্রান্তিকে ভালোই ব্যবসা করেছে। এসময়ে তাদের বিক্রি ১১ হাজার ৩০০ কোটি ডলার। গত বছরের একই সময়ের তুলনায় ২৭ শতাংশ বেশি। তবে এ বছরের প্রথম প্রান্তিকে আমাজনের প্রবৃদ্ধি ছিল ৪৪ শতাংশ। আমাজন বলছে, তৃতীয় প্রান্তিকে গিয়ে তাদের আয় হবে ১০ হাজার ৬০০ থেকে ১১ হাজার ২০০ কোটি ডলারের মধ্যে। যদিও বাজার বিশ্লেষকদের আশা ছিল, ১১ হাজার ৯০০ কোটি ডলার।

উল্লেখ্য, বেজস যখন মহাকাশে যান, তখন তাকে আর না ফিরতে গণস্বাক্ষর কার্যক্রম চালান হাজার হাজার প্রতিবাদী মানুষ। তাদের অনেকে বলেছেন, বিশ্বে যেখানে কোটি কোটি মানুষ এখনো একবেলা খেতে পায় না, সেখানে তার মহাকাশ ভ্রমণ চরম মাত্রার বিলাসিতা।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!