1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

সিরিজ জিততে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের চাই ২৪১ রান

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১৬ প্রদর্শিত সময়ঃ
সিরিজ জিততে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের চাই ২৪১ রান

তাসকিন আহমেদ এনে দিলেন দুর্দান্ত শুরু। শেষটায় জ্বলে উঠলেন শরিফুল ইসলাম। আর মাঝে সাকিব আল হাসানের জাদুতে জিম্বাবুয়ের স্কোর খুব একটা বাড়তে দেয়নি বাংলাদেশ। ধরাছোঁয়ার ভেতরেই রেখেছে টার্গেট। সিরিজ জিততে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের চাই ২৪১ রান।

হারারের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করেছে ২৪০ রান। সর্বোচ্চ ৫৬ রান এসেছে ওয়েসলি মাধেভেরে ব্যাট থেকে। এছাড়া অবদান রেখেছেন ব্রেন্ডন টেলর (৪৬), ডিয়ন মায়ার্স (৩৪), সিকান্দার রাজা (৩০) ও রেগিস চাকাভা (২৬)।

বল হাতে বাংলাদেশের সবচেয়ে সফল শরিফুল। শেষের আঘাতে বাঁহাতি পেসার ১০ ওভারে ৪৬ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। সাকিব ১০ ওভারে ৪২ রান খরচায় পেয়েছেন ২ উইকেট। আর একটি করে উইকেট শিকার তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাইফউদ্দিনের।

প্রথম ওভারেই তাসকিনের উইকেট :
উইকেট উদযাপনে শুরু হলো বাংলাদেশের দ্বিতীয় ওয়ানডে। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিতের লক্ষ্যে প্রথম ওভারেই উইকেট তুলে নিয়েছেন তাসকিন আহমেদ।টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া জিম্বাবুয়ে শুরুতেই কুপোকাত। তাসকিনের বাইরের বল খেলতে গিয়ে পয়েন্টে আফিফ হোসেনর হাতে ধরা পড়েন স্বাগতিক ওপেনার টিনাশে কামুনহুকামওয়ে। ফেরার আগে মাত্র ১ রান করেন তিনি। শুরুতে বিপদে পড়া জিম্বাবুয়ে ৩ রানে হারায় প্রথম উইকেট।

বেল ওড়ালেন মিরাজ :
তাসকিন আহমেদ নিজের প্রথম ওভারেই পেয়েছেন উইকেট। মেহেদী হাসান মিরাজও তাই। বেল উড়িয়ে উইকেট উদযাপন করলেন এই স্পিনার। তাতে বাংলাদেশ পায় দ্বিতীয় উইকেট।হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়েকে চেপে ধরেছে বাংলাদেশ। শুরুতেই স্বাগতিকদের দুই ওপেনারকে ফিরিয়েছে। তাদিওয়ানাশে মারুমানিকে বোল্ড করে প্যাভিলিয়নে পাঠিয়েছেন মিরাজ। তার প্রথম ওভারের পঞ্চম বল ক্রস ব্যাটে খেলতে গিয়ে ধরাশয়ী জিম্বাবুইয়েন ওপেনার। ওটা আবার ছিল মিরাজের বিপক্ষে তার মুখোমুখি প্রথম বল।ফেরার আগে মারুমানি ১৮ বলে করে যান ১৩ রান, ছিল ২ বাউন্ডারির মার।

সাকিব-জাদু শুরু :
আগের ম্যাচে পেয়েছেন ৫ উইকেট। দ্বিতীয় ওয়ানডেতেও উইকেটের খাতা খুললেন সাকিব আল হাসান। রেগিস চাকাভাকে ফিরিয়ে পেয়েছেন দ্বিতীয় ম্যাচের প্রথম উইকেট।দ্রুত ২ উইকেট হারানোর পর চাকাভা ও ব্রেন্ডন টেলর জুটি দাঁড়িয়ে যাচ্ছিল। চাপ কাটিয়ে ভালো অবস্থানে নিয়ে যাওয়ার পথে কাঁটা হয়ে দাঁড়ালেন সাকিব। প্রয়োজনের সময় দরকারি ব্রেক থ্রু এনে দিলেন বাঁহাতি স্পিনার। চাকাভাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন তিনি। যাওয়ার আগে জিম্বাবুইয়েন উইকেটকিপার ৩২ বলে ২ বাউন্ডারিতে করেন ২৬ রান।

ব্যাট ঝাঁকিয়ে ‘অদ্ভুত’ আউটের শিকার টেলর :
বল সজোরে আঘাত করতে গিয়ে কিংবা শরীরের ভারসাম্য ধরে রাখতে না পেরে অনেক সময় ব্যাটসম্যান ‘হিট উইকেট’ বা ‘হিট আউট’-এর শিকার হন। জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলরও হিট উইকেটের শিকার। তবে তার আউটটি কিছুটা অদ্ভুত। ফ্লিক শট খেলতে চাইলেও লাগাতে পারেননি, এরপর ব্যাট ঝাঁকাতে গিয়ে স্টাম্পে আঘাত করেন। ফল, দুর্ভাগ্যজনক আউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরত!

শরিফুল ইসলামের বলে হিট উইকেটে আউট হয়েছেন টেলর। আগের বলটিতে বাউন্ডারি পেলেও একটুর জন্য রক্ষা পেয়েছিলেন আফ্রিকান দলটির অধিনায়ক। পরের বলে বাউন্স থাকায় ফ্লিক করতে চেয়েছিলেন। কিন্তু হয়নি। অসাবধানতায় ব্যাট পেছনে নিতে গিয়ে স্টাম্পে আঘাত করে বসেন। এরপর আম্পায়াররা বেশ খানিকক্ষণ আলোচনার পর আউটের সিদ্ধান্ত দেন।দুঃখজনক আউটের আগে ৫৭ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় টেলর করেন ৪৬ রান।

বোলার সাকিব উড়ছেন :
উইকেটের খাতা খুলেছেন আগেই। নামের পাশে যোগ করলেন আরেকটি। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে চলছে সাকিব-শো। আগের ম্যাচে ৫ উইকেট পাওয়া সাকিব আল হাসান দ্বিতীয় ওয়ানডেতেও উইকেট উৎসব করছেন। প্রয়োজনের সময় আরেকবার কাঙ্ক্ষিত ব্রেক থ্রু এনে দিয়েছেন তিনি।হারারের দ্বিতীয় ওয়ানডেতে ডিয়ন মায়ার্সকে আউট করেছেন সাকিব। একটু একটু করে এগিয়ে চলা জিম্বাবুইয়েন ব্যাটসম্যানকে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ বানিয়েছেন বাঁহাতি স্পিনার। ফেরার আগে মায়ার্স ৫৯ বলে করেন ৩৪ রান। ঠাণ্ডা মাথার ইনিংসে মেরেছেন মাত্র এক বাউন্ডারি।আগের ওয়ানডের মতো ৫ উইকেট পাননি সাকিব, তবে ইকোনমি রেট ধরে রেখে পরীক্ষা নিয়েছেন স্বাগতিক ব্যাটসম্যানদের। ১০ ওভারে ৪২ রান দিয়ে তার শিকার ২ উইকেট। সাকিবের শেষ ওভারেই ২০০ ছাড়িয়েছে জিম্বাবুয়ের স্কোর।

তামিমের দুর্দান্ত ক্যাচ :
বাংলাদেশের সেরা ফিল্ডারদের একজন তিনি। বিশেষ করে দৃষ্টিনন্দন ক্যাচ নেওয়াতে তার জুড়ি নেই। বয়স বাড়লেও এখনও তামিম ইকবালের ঝাঁপিয়ে পড়ে তালুতে নেওয়া ক্যাচগুলো দেখার মতো। ঠিক তেমনই একটির দেখা মিললো জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে।আজ (রবিবার) হারারেতে দারুণ এক ক্যাচ নিয়েছেন তামিম। যে ক্যাচে বাংলাদেশ অধিনায়ক ফিরিয়েছেন জিম্বাবুয়ে ইনিংসের একমাত্র হাফসেঞ্চুরিয়ান ওয়েসলি মাধেভেরেকে। শরিফুল ইসলামের বল কভারের ওপর দিয়ে খেলতে চেয়েছিলেন এই ব্যাটসম্যান, তবে ঠিকমতো লাগাতে পারেনি। উড়ে যাওয়া বল লং অফ থেকে অনেকটা দৌড়ে এসে ঝাঁপিতে তালুতে নেন তামিম।তার দুর্দান্ত ক্যাচে শেষ হয় মাধেভেরের ইনিংস। ফেরার আগে ৬৩ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলে যান ৫৬ রানের চমৎকার ইনিংস। তাকে ফেরানোর পর আবারও শরিফুলের আঘাত। এবার বাঁহাতি পেসার ফেরান লুক লংউইকে (৭ বলে ৮)।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!