1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৩৬ জনের মৃত্যু

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১০ প্রদর্শিত সময়ঃ
খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৩৬ জনের মৃত্যু
খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৩৬ জনের মৃত্যু

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৬২১ জনের। বুধবার (১৪ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১১ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় নয় জন, ঝিনাইদহে সাত জন, যশোরে পাঁচ জন, মেহেরপুরে দুই জন, চুয়াডাঙ্গা ও সাতক্ষীরায় একজন করে মারা গেছেন।

গত বছরের ১৯ মার্চ খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায়। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৭৬ হাজার ৪০১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৭২৫ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮ হাজার ৮২৭ জন।

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ ঘণ্টায় ৯৯১টি নমুনা পরীক্ষায় ৩৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। খুলনা জেলায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩৭ শতাংশ। একই সময়ে খুলনার হাসপাতালগুলোতে নয় জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা জেলার চার জন রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ৩৭৫ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৯ হাজার ৮২৩ জনের। মারা গেছেন ৪৫২ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩৫৯ জন।বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫৫ জনের। এ নিয়ে জেলায় মোট পাঁচ হাজার ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৩ জন এবং সুস্থ হয়েছেন তিন হাজার ৩৬০ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৬২১ জনের। মারা গেছেন ৭৯ জন। আর তিন হাজার ৩৪৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।গত ২৪ ঘণ্টায় যশোরে ২২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ২০৬ জনের। মোট মারা গেছেন ১৪৫ জন। সুস্থ হয়েছেন নয় হাজার ৫০১ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৯৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৫৮১ জনের। মোট মারা গেছেন ৭১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৪৬৭ জন।মাগুরায় ২৪ ঘণ্টায় ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ২৭১ জনের। মোট মারা গেছেন ৪০ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৪৪৩ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৮৭ জনের। এ নিয়ে জেলায় মোট পাঁচ হাজার ৯৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট মারা গেছেন ১৫৩ জন। সুস্থ হয়েছেন তিন হাজার ৬১৯ জন।গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় ৩২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ১৯৭ জনের। মোট মারা গেছেন ৩৭০ জন। সুস্থ হয়েছেন সাত হাজার ১৪৪ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১১১ জন। এ নিয়ে জেলায় মোট চার হাজার ৯২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট মারা গেছেন ১২৭ জন। সুস্থ হয়েছেন দুই হাজার ৭৮৮ জন।মেহেরপুরে করোনা শনাক্ত হয়েছে ১৬৪ জনের। এ নিয়ে জেলায় মোট দুই হাজার ৮১৮ জনে করোন শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৫ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৩৮ জন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!