1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

জাপানে ভারী বর্ষণের পর ব্যাপক ভূমিধসে নিখোঁজ ২০

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ১৪ প্রদর্শিত সময়ঃ
জাপানে ভারী বর্ষণের পর ভূমিধস
জাপানে ভারী বর্ষণের পর ভূমিধস

জাপানে ভারী বর্ষণের পর ব্যাপক ভূমিধসের ঘটনা ঘটেছে। শনিবার আতামি শহরের এ ধসের ঘটনায় এখন পর্যন্ত অন্তত ২০ জনের কোনও খোঁজ মিলছে না।সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, একটি পাহাড়ের ওপর থেকে প্রচণ্ড বেগে নেমে আসা কালো কাদা মাটির ঢল নেমে সমুদ্রের দিকে বয়ে চলেছে। কাদার তোড়ে কয়েকটি বাড়ি সম্পূর্ণ ধসে গেছে এবং মাটির নিচে চাপা পড়েছে।

জাপানো কিয়োডো বার্তা সংস্থা জানিয়েছে, এই ঘটনায় মারা গেছে বলে মনে করা হচ্ছে এমন দুই জনের মৃতদেহ পাওয়া গেছে বন্দর এলাকায়। একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি একটি ভয়ঙ্কর শব্দ শুনে দৌড়ে উঁচু এলাকার দিকে পালিয়ে যান। প্রধানমন্ত্রী ইয়োশিহিডে সুগা এই ঘটনা মোকাবিলায় একটি টাস্ক ফোর্স গঠন করেছেন।জাপানের আতামি শহর উষ্ণ পানির ঝর্ণার জন্য পর্যটকদের কাছে জনপ্রিয়। এটির অবস্থান দেশটির শিযুকা অঞ্চলে। এই শহরটিতে জুলাই মাসের প্রথম তিন দিনেই প্রায় এক মাসের সমান বৃষ্টি হয়েছে।

ঘটনার বিবরণ দিয়ে একজন প্রত্যক্ষদর্শী জাপানের এনএইচকে টেলিভিশনকে বলেন, ‘আমি একটি ভয়ঙ্কর শব্দ শুনতে পেলাম, তারপরই দেখলাম কাদার স্রোত নিচের দিকে নেমে আসছে। উদ্ধারকর্মীরা লোকজনকে সেখান থেকে সরে যেতে বলছিল। আমি দ্রুত উঁচু জায়গার দিকে চলে যাই।’
স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় এই ভূমিধস শুরু হয়। পুলিশ, দমকল বাহিনী এবং সামরিক বাহিনী উদ্ধার কাজে অংশ নিয়েছে। শিযুকা, কানাগাওয়া এবং চিবা- এই তিনটি অঞ্চলের কিছু অংশের বাসিন্দাদের বন্যার ব্যাপারে সতর্ক করে দিয়েছে কর্তৃপক্ষ।বৃষ্টির মৌসুমে জাপানে ভূমিধস এবং বন্যার ঝুঁকি থাকে। গত বছর জুলাই মাসের বন্যায় বেশকিছু মানুষ মারা যায়। এর আগে ২০১৮ সালে দেশটির পশ্চিমাঞ্চলে বন্যায় মারা যায় প্রায় ২০০ মানুষ। সূত্র: বিবিসি।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!