1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৮:০৭ পূর্বাহ্ন

খুলনার তিনটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১১ মৃত্যু

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ২২ প্রদর্শিত সময়ঃ
খুলনার তিন হাসপাতালে করোনায় আরও ১১ মৃত্যু
খুলনার তিন হাসপাতালে করোনায় আরও ১১ মৃত্যু

খুলনার তিনটি হাসপাতালে শনিবার (৩ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে খুলনার সাত জন, যশোরের দুই জন এবং সাতক্ষীরা ও বাগেরহাটের এক জন করে রয়েছেন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার জানান, শনিবার সকাল ৮টা পর্যন্ত ২১৩ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে রেড জোনে ১১৩ জন, ইয়েলো জোনে ৬০ জন,  হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ ) ২০ জন ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৫ জন। ছাড়পত্র নিয়েছেন ২৬ জন। আর ছয় জন করোনায় মারা গেছেন ৷

তাদের মধ্যে শুক্রবার (২ জুলাই) বেলা ১১টার দিকে সোনাডাঙ্গার নাজমা বেগমের (৪৪) মৃত্যু হয়। গত ২৬ জুন খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। গতকাল বিকাল সোয়া ৫টার দিকে মারা গেছেন যশোর সদরের মো. শরিফুল ইসলাম (৪২)। তিনি ২৭ জুন হাসপাতালে ভর্তি হন। 

একই সময়ে মারা যান সাতক্ষীরার সুবর্ণা রানি মন্ডল (৫৬)। তিনি গতকাল হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আর শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টায় খুলনার ডুমুরিয়ার মোশাররফ সরকারের (৬৩) ‍মৃত্যু হয়। গত ২৫ জুন হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। এছাড়া রূপসার আনোয়ারা খাতুন (৩২) ও ফুলতলার নুর ইসলাম (৬৬) মারা গেছেন। 

গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. গাজী মিজানুর রহমান জানান, আজ সকাল সাড়ে ৮টা পর্যন্ত এই হাসপাতালে ১২০ জন করোনা রোগী ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৭ জন। ছাড়পত্র নিয়েছেন ১২ জন। আইসিইউতে ভর্তি আছেন নয় জন এবং এইচডিইউতে ১০ জন। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৩১টি নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা শনাক্ত হয়। এই সময়ে মারা গেছেন চার জন। তারা হলেন—খুলনার ফুলতলার বিবেক কুণ্ডু (৪৯), সোনাডাঙ্গার মানসরা বেগম (৫৩), রূপসার রহিম নগরের আব্দুল মান্নান সরদার (৬০) ও বাগেরহাটের চিতলমারীর আওয়াজ শিকদার (৭০)।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ বলেন, আজ সকাল ৮টা পর্যন্ত এখানে ৭০ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে পুরুষ ৩৩ জন ও নারী ৩৭ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২ জন। তাদের মধ্যে পুরুষ চার জন ও নারী আট জন। ছাড়পত্র নিয়েছেন সাত জন। মারা গেছেন এক জন। তার নাম আলেয়া বেগম (৬৫)। বাড়ি যশোরের বাঘারপাড়ায়।

খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুলনা বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩২টির রিপোর্ট পজিটিভ আসে। খুলনার ৩৮টি নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে ১০টি। এছাড়া বাগেরহাটের ১৯টি, সাতক্ষীরা, নড়াইল ও পিরোজপুরের একটি করে পজিটিভ এসেছে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!