1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
বর্তমান করোনা পরিস্থিতে মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স - Iris News
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

বর্তমান করোনা পরিস্থিতে মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স

আইরিস বিশেষ প্রতিনিধি
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৫০৩ প্রদর্শিত সময়ঃ
বর্তমান করোনা পরিস্থিতে মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স
বর্তমান করোনা পরিস্থিতে মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স

বাংলাদেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সারাদেশের পরিস্থিতি আবার সংকটাপন্ন। আর এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান আকিজ বেকার্স লিমিটেডের প্রিমিয়াম বিস্কিট ব্র্যান্ড বকেম্যান’স। আকিজ বেকার্স তার সদ্য বাজারজাতকৃত ব্র্যান্ড বেকম্যান’স এর ব্যানারে‘বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স ক্যাম্পেইন শুরু করেছে। বিগত দেড় মাস ধরে সারা বাংলাদেশে করোনা পরিস্থিতি বেশ উর্ধ্বমুখী। করোনাভাইরাসের নতুন ডেল্টা ভ্যারিয়েন্ট সারা বিশ্বের মতো বাংলাদেশেও হানা দেওয়ার ফলে সারা দেশেই বর্তমান জনজীবন বিপর্যস্ত। আর তাই এমন পরিস্থিতিতে জনগণের পাশে থাকতে বকেম্যান’স বেশকিছু উদ্যোগ গ্রহণ করেছে।
উদ্যোগগুলোর মধ্যে রয়েছেঃ
> ৬০টি High Flow Nasal Cannula machine( সম্পূর্ণ সেট আপ সহ ) বাংলাদেশের বিভিন্ন কোভিড পরিষেবা প্রদানকারী সরকারি হাসপাতালে দেয়ার ব্যবস্থা করা, এবং ইতমধ্যে আরো ৩০ টি High Flow Nasal Cannula machine অর্ডার করা হয়েছে।
> ২টি আইসিইউ অ্যাম্বুলেন্সসহ আটটি অ্যাম্বুলেন্সসহ দিয়ে রোগীদের জন্য ফ্রি যাতায়াত সার্ভিস ব্যবস্থা করা ঢাকা, খুলনা, ও রাজশাহী শহরের কোভিড রোগীদের সরকারি হাসপাতালে যাওয়ার জন্যে। হাসপাতালগুলো হচ্ছেঃ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ঢাকা, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, খুলনা সদর হাসপাতাল, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল। এই ফ্রি সার্ভিসে সহায়তা প্রদান করবে পাঠাও অ্যাপস।
‘বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স’ ক্যাম্পেইনের মাধ্যমে গতকাল ৩০ জুন, ২০২১ তারিখে ঢাকার একটি স্বনামধন্য হোটেলে সংবাদ সম্মেলন আয়োজন করা হয় এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু, সমাজ কল্যান মন্ত্রনালয়- এর মাধ্যমে এ কার্যক্রম এর উদ্বোধন করা হয় ।আকিজ বেকার্সের এই উদ্যোগটি সম্পর্কে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ আশরাফ আলী খান খসরু, বলেন,“আমরা জানি, আকিজ গ্রুপ বরাবরই বাংলাদেশের জনগণের সাথে থেকেছে, বাংলাদেশ সরকারের পাশে থেকেছে। এদেশের মানুষের জীবনমান উন্নয়নে আকিজ গ্রুপ ভুমিকা সত্যিই প্রশংসার দাবি রাখে। বরাবরের মতো এবারও দেশের এই সংকটময় মুহূর্তে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে আকিজ বেকার্স লিমিটেড এর বেকম্যান’স । ৯০ টি High Flow Nasal Cannula machine দেশের বিভিন্ন সরকারী হাসপাতালে প্রদান করার মহান উদ্দ্যোগ নিয়েছে বেকম্যান’স যা সত্যিই আতুলনীয়”।
এই মহৎ উদ্যোগটি সম্পর্কে আকিজ বেকার্স এর মাননীয় পরিচালক, শেখ জামিল উদ্দিন বলেন, “ আকিজ গ্রুপ সব সময়ই দেশের মানুষের পাশে থেকেছে। জনগনের সুচিকিৎসা নিশ্চিতে, করোনার এই মহামারী সময়ে আমাদের এই প্রচেষ্টা কিছুটা হলেও মানুষের সাহায্যে আসবে বলে আশা করছি”।তিনি আরো বলেন “দেশের মানুষের সাথে বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স-রাও আছে পাশে।”
সেইসাথে কার্যক্রমটি সম্পর্কে আকিজ বেকার্স এর চিফ মার্কেটিং অফিসার (সি এম ও), শফিকুল ইসলাম তুষার বলেন, “ আমাদের প্রিমিয়াম বিস্কিট ব্র্যান্ড বেকম্যান’স মানুষের নিত্য দিনের সঙ্গী। ভোক্তাদের দৈনন্দিন জীবনের সুসময় এবং দুঃসময় এর প্রতিটি মূহূর্তে বেকম্যান’স তাদের পাশে থাকার জন্য অঙ্গীকারবদ্ধ। তাই, এই করোনাকালীন বিপদের সময়ও তাদের পাশে দাঁড়াতে পেরে আমরা অনেক গর্বিত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক এই মেশিনের মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রোগীরা কিভাবে উপকৃত হচ্ছেন তা বক্তব্যে তুলে ধরেন।
বেকম্যান’স এর পক্ষ থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালেটি High Flow Nasal Cannula machine প্রদান করা হয়েছে। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ এই মেশিন- একজন সংকটাপূর্ণ রোগীর জন্য কতটা গুরুত্বপূর্ণ তা ব্যখ্যা করেন।

পাঠাও লিমিটেডের প্রেসিডেন্ট ফাহিম আহমেদ পাঠাও অ্যাপ এর মাধ্যমে কিভাবে সাধারণ মানুষ বেকম্যান’স এর বিনামূল্যে অ্যাম্বুলেন্সস সার্ভিস পেতে পারে তা ব্যাখ্যা করেন।এছাড়া, উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আকিজ বেকার্স এবং পাঠাও এর অন্যান্য উর্ধতন করম কর্তাবৃন্দ ।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!