1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০১:৪২ অপরাহ্ন

দেশের ১২ জেলায় করোনায় একদিনে মারা গেছেন ৯৬ জন

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ৩০ জুন, ২০২১
  • ২২ প্রদর্শিত সময়ঃ
দেশের ১২ জেলায় করোনায় একদিনে ৯৬ জনের প্রাণহানি
দেশের ১২ জেলায় করোনায় একদিনে ৯৬ জনের প্রাণহানি

মাসজুড়েই সারাদেশে করোনায় মৃত্যু ও সংক্রমণের সূচক ঊর্ধ্বমুখী। সীমান্তবর্তী জেলাসহ দেশের ১২ জেলায় একদিনে মারা গেছেন ৯৬ জন। শুধু রাজশাহী ও খুলনা বিভাগেই ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৮ জন।

হটস্পট জেলাগুলোতে কোনো নিষেধাজ্ঞা বা স্বাস্থ্যবিধি মানছে না সাধারণ মানুষ। শয্যা, অক্সিজেন আর আইসিইউ সংকটে দিন দিন ভয়াবহ রূপ নিচ্ছে হাসপাতালগুলোর অবস্থা।দিন যত গড়াচ্ছে দেশজুড়ে ততই দাপট বাড়ছে করোনার। সর্বোচ্চ মৃত্যুর সূচকে যোগ হচ্ছে একের পর এক জেলা। সপ্তাহজুড়েই শতকের ওপরে মৃতের সংখ্যা। আইসিইউ পেতে উপজেলা থেকে শুরু শহর, নগরীর বিভিন্ন হাসপাতালে ছুটোছুটি করছেন স্বজনরা।

খুলনা : খুলনার তিনটি হাসপাতলে করোনা ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে খুলনার ৭, যশোরের ৩, বাগেরহাটের ২ ও পিরোজপুরের একজন রয়েছেন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৪২ শতাংশে। চাপ সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে বলে জানান খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের  আরএমও ডাক্তার সুহাষ রঞ্জন হালদার।

রাজশাহী : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর ৮, চাঁপাইনবাবগঞ্জের ২, নাটোর ১ ও নওগাঁর একজন। হাসপাতালটিতে করোনার জন্য নির্ধারিত ৪০৫টি শয্যায় চিকিৎসা নিচ্ছেন ৪৬০ জন। আইসিইউতে আছেন ২২ জন। দেখা দিয়েছে শয্যা আর আইসিউউ সংকট।

সাতক্ষীরায়-চুয়াডাঙ্গা – যশোর:দক্ষিণের সীমান্তবর্তী তিন জেলায় একদিনে রেকর্ড সংখ্যক ২৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে যশোরে ১২ জন, সাতক্ষীরায় ১০ জন, চুয়াডাঙ্গায় ৭ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আখতারুজ্জামান বলেন, পরিস্থিতি খুবই খারাপ। দিনে দিনে নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে।

চট্টগ্রাম : চট্টগ্রাম জেলায় করোনায় একদিনে ১০ জনের মৃত্যু হয়েছে। দুই মাসে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু এটি। গতকালের চেয়ে হার বেড়ে দাঁড়িয়েছে ২৯ দশমিক দুই পাঁচ শতাংশে। চিকিৎসা দিতে হিমশিম অবস্থা হাসপাতালগুলোর।

বগুড়া:বগুড়ায় তিনটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৮ জন মারা গেছেন। ৩৩৬টি নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হয়েছে ১২৭ জন। করোনা সংক্রমণের হার শতকরা ৩৭ ভাগ বলে জানান মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিক আমিন কাজল।এ ছাড়া ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেলে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৮ জন, ঝিনাইদহে ৭ জন, কুষ্টিয়ায় করোনায় ৪ জন, নাটোরে ২ জন, মেহেরপুরে ৩ জন মারা গেছেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!