1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০১:৪৭ অপরাহ্ন

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৯ জন

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২৭ জুন, ২০২১
  • ২১ প্রদর্শিত সময়ঃ
২৪ ঘণ্টায় ১১৯ মৃত্যুর রেকর্ড
২৪ ঘণ্টায় ১১৯ মৃত্যুর রেকর্ড

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৯ জন, যা দেশে করোনা মহামারিকালে একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। এর আগে চলতি বছরের ১৯ এপ্রিল ১১২ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৯ জনসহ  সরকারি হিসাবে এ পর্যন্ত দেশে করোনায় মোট মারা গেছেন ১৪ হাজার ১৭২ জন।এর আগে গত শুক্রবার (২৫ জুন) ১০৮ জনের মৃত্যুর কথা জানায় অধিদফতর। করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে গত ১৭ এপ্রিল প্রথমবারের মতো দৈনিক মৃত্যু একশ’ ছাড়িয়ে যায়।  টানা তিন দিন একশ’র ওপরে মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদফতর এবং ১৯ এপ্রিল ১১২ জনের মৃত্যুর কথা জানানো হয়, যা রবিবারের (২৭ জুন) আগ পর্যন্ত ছিল সর্বোচ্চ। এরপরে গত ২৫ এপ্রিল ১০১ জনের মৃত্যুর তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ২৬৮ জন। তাদের নিয়ে সরকারি হিসাবে দেশে এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন আট লাখ ৮৮ হাজার ৪০৬ জন।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ২৪৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলেন আট লাখ চার হাজার ১০৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহীত হয়েছে ২৪ হাজার ৬২৮টি, আর পরীক্ষা হয়েছে ২৪ হাজার ৪০০টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৫ লাখ ছয় হাজার ৭৮১টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ৪৭ হাজার ১৫৮টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় ১৭ লাখ ৫৯ হাজার ৬২৩টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২১ দশমিক ৫৯ শতাংশ, আর এখন পর্যন্ত মোট রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৫১ শতাংশ, আর মৃত্যুর হার এক দশমিক ৬০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৯ জনের মধ্যে পুরুষ ৭৫ জন ও নারী ৪৪ জন। দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ১০ হাজার ১১৮ জন, আর নারী চার হাজার ৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৯ জনের  মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ৫৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ৩৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৯ জন এবং  ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৬ জন।

এদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ২৪ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের ২২ জন করে, খুলনা বিভাগের ৩২ জন, বরিশাল বিভাগের দুই জন, সিলেট বিভাগের পাঁচ জন, রংপুর বিভাগের নয় জন আর ময়মনসিংহ বিভাগের আছেন তিন জন।

১১৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯৯ জন, বেসরকারি হাসপাতালে ১৪ জন, বাড়িতে চার জন আর হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে দুই জনকে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হওয়া তিন হাজার ২৪৯ জনের মধ্যে ঢাকা বিভাগের এক হাজার ১৯৯ জন, চট্টগ্রাম বিভাগের ৫১৫ জন, রংপুর বিভাগের ৯৬ জন, খুলনা বিভাগের ৪৯০ জন, বরিশাল বিভাগের ৩১ জন, রাজশাহী বিভাগের ৭৫৭ জন, সিলেট বিভাগের ৮২ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন ৭৯ জন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!