1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০১:৩৮ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের মিয়ামির ধ্বংসস্তূপে শোনা যাচ্ছে জীবনের আর্তনাদ

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১৫ প্রদর্শিত সময়ঃ
মিয়ামির ধ্বংসস্তূপে শোনা যাচ্ছে জীবনের আর্তনাদ
মিয়ামির ধ্বংসস্তূপে শোনা যাচ্ছে জীবনের আর্তনাদ

যুক্তরাষ্ট্রের মিয়ামির উত্তরাঞ্চলে ভেঙে পড়া ভবনের ধ্বংসস্তূপের নিচে কেউ আটকা পড়ে আছে কিনা তা খুঁজতে মরিয়া হয়ে উঠেছে উদ্ধারকারীরা। কর্মকর্তারা জানিয়েছেন, এই ঘটনায় একজন নিহত এবং অন্তত ৯৯ জন এখনও নিখোঁজ রয়েছেন। উদ্বিগ্ন স্বজনদের অপেক্ষার মধ্যে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে চলছে তল্লাশি অভিযান। উদ্ধারকারীরা বলছেন, ধ্বংসস্তূপের নিচ থেকে জীবনের সংকেত পাচ্ছেন তারা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

বৃহ্স্পতিবার সকালে মিয়ামি-দাদে কাউন্টির ১২ তলা চ্যাম্পলিন টাওয়ারের একাংশ আছড়ে পড়ে। মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। দমকল বাহিনীর ৮০টি গাড়ি যোগ দিয়ে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। দুর্ঘটনার সময় ভবনে কতজন মানুষ ছিলেন তা নিশ্চিত করতে পারছে না কেউ।৪০ বছর বয়সী ভবনটি কিভাবে ধসে পড়ে তা এখন পর্যন্ত জানা যায়নি। এখন পর্যন্ত ১০২ জনের কথা জানা গেলেও ধসে পড়ার সময় এতে কতজন মানুষ ছিলেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ফ্লোরিডার জন্য একটি জরুরি ঘোষণা অনুমোদন করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। এর ফলে উদ্ধার তৎপরতায় রাজ্যের সংস্থাগুলিকে সহায়তা করতে পারবে কেন্দ্রীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থা। রাত নেমে আসায় শত শত উদ্ধারকর্মী সোনার ক্যামেরা এবং বিশেষভাবে প্রশিক্ষিত কুকুর দিয়ে ধ্বংসস্তূপের মধ্যে বেঁচে থাকাদের সন্ধান করছেন। আক্রান্তদের কাছে পৌঁছাতে ভবনের নিচে একটি গাড়ি পার্কিংয়ের মধ্যে ঢোকার রাস্তা তৈরি করছে একাধিক দল।

মিয়ামি-দাদে পুলিশের পরিচালক ফ্রেডি রামিরেজ সাংবাদিকদের বলেন, সার্চ টিম এবং কুকুর নিয়ে ঘটনাস্থলে রয়েছে ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগ। উদ্ধারকারী দলগুলো ধ্বংসস্তুপের নিচে বিভিন্ন ধরনের ধাতব বস্তু পেটানোর শব্দ শুনতে পেলেও কোনও কণ্ঠস্বর এখনও পাননি। কর্মকর্তারা বলছেন, তাদের উপর আরও ধ্বংসস্তুপ ভেঙে পড়তে পারে বলে উদ্ধার অভিযান বিপজ্জনক হয়ে উঠেছে।

কঠিন হয়ে ওঠা উদ্ধার তৎপরতা আরও কঠিন করে তুলেছে অব্যাহত বৃষ্টিপাত এবং ঝড়ো বাতাস। নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ শুরু করেছে কর্তৃপক্ষ। ধসে পড়া ভবন থেকে কয়েক ভবন পরে একটি কমিউনিটি সেন্টারে তথ্যের জন্য অপেক্ষা করছেন স্বজনেরা।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!