1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  5. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  6. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৬:০১ অপরাহ্ন

শ্বাসকষ্ট নিয়ে আইসিইউতে সাহিত্যিক সমরেশ মজুমদার

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ১১ প্রদর্শিত সময়ঃ

শ্বাসনালীতে গভীর সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কালবেলা’র স্রষ্টা খ্যাত সাহিত্যিক সমরেশ মজুমদার। শুক্রবার কলকাতার অ্যাপোলো গ্লেনেগলস হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, সাহিত্যিকের নিঃশ্বাস নিতে অসুবিধা হচ্ছিল। ফলে পরিবারের পক্ষ থেকে কোনো ঝুঁকি না নিয়ে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়।  লেখকের পরিবার সূত্রে জানা গেছে, গত ১০-১২ বছর ধরে ফুসফুসের জটিল রোগ ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজে (সিওপিডি) সমস্যায় ভুগছেন সমরেশ মজুমদার। এই মুহূর্তে তাকে আইসিইউতে রাখা হয়েছে। এর আগেও তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন, তখন তাকে ভেন্টিলেশনও রাখা হয়েছিল।

হাসপাতাল সূত্রে জানা যায়, সাহিত্যিক সমরেশ মজুমদারের শ্বাসনালীতে গভীর সংক্রমণ রয়েছে। তার জের ধরেই শ্বাসকষ্ট হচ্ছিল তার। হাসপাতালে ভর্তির পর বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন তিনি। তার চেস্ট এক্সরে, সিটি স্ক্যানসহ একাধিক পরীক্ষা করা হচ্ছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। পাশাপাশি তার করোনা পরীক্ষাও করা হয়েছে।

৭৯ বছর বয়সী সমরেশ মজুমদার দুই বাংলার পাঠককে দশকের পর দশক ধরে বিমুগ্ধ করে রেখেছেন তার লেখনিতে। ১৯৭৬ সালে দেশ পত্রিকায় তার প্রথম উপন্যাস ‘দৌড়’ প্রকাশিত হয়। এরপর একে একে সাতকাহন, তেরো পার্বণ, স্বপ্নের বাজার, উজান গঙ্গা, ভিক্টোরিয়ার বাগান, আট কুঠুরি নয় দরজা, অনুরাগ-এর মতো উপন্যাস উপহার দিয়েছেন তিনি। তবে নিঃসন্দেহে তার সেরা সৃষ্টি ‘উত্তরাধিকার, কালবেলা, কালপুরুষ’ ট্রিলজি।

১৯৮২ সালে আনন্দ পুরস্কার, ১৯৮৪ সালে সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার, বঙ্কিম পুরস্কার এবং আইয়াইএমএস পুরস্কার জয় করেছেন সমরেশ মজুমদার। তার অসুস্থতার খবরে মন খারাপ সাহিত্য প্রেমীদের।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!