1. netpeonbd@gmail.com : Desk Report : Desk Report
  2. netpeoneditor@gmail.com : Desk Report : Desk Report
  3. admin@irisnewsbd.com : irisnewsbd : Ali Siddiki
  4. naimurrahman4969@gmail.com : naimur rahman naeem : naimur rahman naeem
  5. raju.aamar.fm@gmail.com : Raisul Islam Chowdhury : Raisul Islam Chowdhury
  6. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  7. mdriyadhasan700@gmail.com : Riyad hasan : Riyad hasan
চীনে লিগেসি অব দ্য স্নোস আন্তর্জাতিক ফোরাম অনুষ্ঠিত - Iris News
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:২২ পূর্বাহ্ন

চীনে লিগেসি অব দ্য স্নোস আন্তর্জাতিক ফোরাম অনুষ্ঠিত

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ৬৮ প্রদর্শিত সময়ঃ

চীনের কমিউনিস্ট পার্টির শতবর্ষ উদযাপন উপলক্ষে ‘লিগেসি অব দ্য স্নোস আন্তর্জাতিক ফোরাম’ শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৭ থেকে ১৯ জুন ফোরামটি দেশটির ইয়ানআন শহরের রেডস্টার গার্ডেনে অনুষ্ঠিত হয়েছে।

ফোরামটি চীনা পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস এবং শানসি প্রভিন্সিয়াল পিপল’স গভর্নমেন্টের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়। ফোরামে বিদেশি নাগরিকদের চীনা বিপ্লবে সহায়তা, আন্তর্জাতিক বন্ধু এবং গুঙ হ মুভমেন্ট, আমেরিকান প্রতিবেদক এডগার স্নো এবং তার স্ত্রী হেলেন ফস্টার স্নোকে নিয়ে বিশেষ আলোচনা করা হয়।

চীনা পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস এর চেয়ারম্যান লিন সংথিয়ান, শানসি প্রদেশের ভাইস গভর্নর ওয়ে চিয়ানফং এবং ইয়ানআন সিটির মেয়র শুয়ে ঝানহাই ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তব্য দিয়েছেন।

চীনা পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিসের চেয়ারম্যান লিন সংথিয়ান আমেরিকান প্রতিবেদক এডগার স্নো এবং তার মতো অন্যান্যদের কাজের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, তারা চীনকে একটি বিস্তৃত, বাস্তব এবং ত্রিমাত্রিক উপায়ে বিশ্বের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিল। তিনি আশাবাদ ব্যক্ত করেন, সাংবাদিকরা প্রতিবেদক এডগার স্নো এর মতো চীনের গল্প যে ভাষাকে মানুষ বুঝতে, অনুভব করতে এবং স্মরণ করতে পারে এমন ভাষায় বলতে অনুরোধ করেন।

ফোরামে চীনা পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস ৯টি দেশ থেকে ২১ জন বিদেশি বন্ধু এবং আত্মীয়দের প্রতিনিধি, বাংলাদেশ, আমেরিকা, জার্মানি, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, দক্ষিণ কোরিয়াসহ চীনে বসবাসরত এবং কর্মরত বিদেশি নাগরিক, বিভিন্ন দেশের ২০টিরও বেশি মূলধারার বিদেশি মিডিয়া সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়েছিল। এই ফোরামে ২০০ জনেরও বেশি প্রতিনিধি অংশ নিয়েছিল।

উল্লেখ্য, ১৯৩০ এবং ১৯৪০ এর দশকে ১০টিরও বেশি দেশের ১০০ জনের বেশি বিদেশি নাগরিক চীনা জনগণের মুক্তির পক্ষে সমর্থন ও অংশ নিতে ইয়ানআন শহরে সফর করেছিল। তারা চীনা কমিউনিস্ট পার্টি বিপ্লব, সত্য ও সঠিক তথ্য দেশ বিদেশে প্রচার করে ছিলেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর

কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আইরিস নিউজ বিডি.কম,আইরিস মিডিয়া বাংলাদেশের একটি  প্রতিষ্ঠান ।

error: Content is protected !!