1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
করোনা শনাক্তের হার আবারও ১০-এর ওপরে উঠেছে - Iris News BD | দিনের সেরা অংশ
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন

করোনা শনাক্তের হার আবারও ১০-এর ওপরে উঠেছে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৬ প্রদর্শিত সময়ঃ
শনাক্তের হার আবারও ১০-এর ওপরে
শনাক্তের হার আবারও ১০-এর ওপরে

করোনা শনাক্তের হার আবারও ১০-এর ওপরে উঠেছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১০ দশমিক ৪০ শতাংশ এবং এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪২ শতাংশ।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৬ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৫৮ শতাংশ।শুক্রবার (৪ জুন) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সরকারি হিসাবে মারা গেলেন ১২ হাজার ৭৫৮ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৮৮৭ জন। দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্ত হলেন আট লাখ সাত হাজার ৮৬৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৭২৩ জন। করোনায় দেশে মোট সুস্থ হলেন সাত লাখ ৪৭ হাজার ৭৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৪৫৯টি এবং পরীক্ষা হয়েছে ১৮ হাজার ১৫১টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬০ লাখ ২১ হাজার ১৪৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪৩ লাখ ৯৩ হাজার ৭৯৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১৬ লাখ ২৭ হাজার ৩৪৮টি পরীক্ষা হয়েছে।

দেশে বর্তমানে ৫০৯টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে জানিয়ে স্বাস্থ্য অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে হচ্ছে ১৩১টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ৪৪টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩৩৪টি পরীক্ষাগারে পরীক্ষা করা হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে পুরুষ ২০ জন আর নারী ১৪ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন নয় হাজার ২০১ জন এবং নারী তিন হাজার ৫৫৭ জন। তাদের মধ্যে রয়েছেন– ষাটোর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন আর শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন।

বিভাগ বিশ্লেষণে তাদের মধ্যে ঢাকা বিভাগের নয় জন, চট্টগ্রাম বিভাগের ছয় জন, রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের পাঁচ জন করে, বরিশাল বিভাগের একজন আর সিলেট বিভাগের তিন জন রয়েছেন।মারা যাওয়া ৩৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে ২৮ জন, বেসরকারি হাসপাতারে তিন জন আর বাড়িতে তিন জন মারা গেছেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!