1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, শনাক্ত ১৬৮৭ - Iris News BD | দিনের সেরা অংশ
বুধবার, ১৬ জুন ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, শনাক্ত ১৬৮৭

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৫৫ প্রদর্শিত সময়ঃ
একদিনে মৃত্যু ৩০, শনাক্ত ১৬৮৭
একদিনে মৃত্যু ৩০, শনাক্ত ১৬৮৭

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৮৭ জন। এর আগের ২৪ ঘণ্টার শনাক্ত হয়েছিলেন এক হাজার ৯৮৮ জন। আজকের এক হাজার ৬৮৭ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে শনাক্ত হয়েছেন আট লাখ পাঁচ হাজার ৯৮০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩০ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ১২ হাজার ৭২৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৯৭০ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৪৬ হাজার ৩৫ জন।

বৃহস্পতিবার (৩ জুন) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ৭২৩টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯৭২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬০ লাখ দুই হাজার ৯৯৪ টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৪৩ লাখ ৮০ হাজার ৮৪৩টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৬ লাখ ২২ হাজার ১৫১টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার নয় দশমিক ৯৪ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৮ শতাংশ।দেশে বর্তমানে ৫০৯টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে জানিয়ে স্বাস্থ্য অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১৩১টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৪৪টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৩৩৪টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩০ জনের মধ্যে পুরুষ ২১ জন, আর নারী ৯ জন। দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ৯ হাজার ১৮১ জন এবং নারী মারা গেলেন তিন হাজার ৫৪৩ জন।২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন দুই জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন চার জন।

তাদের মধ্যে ঢাকা এবং চট্টগ্রাম বিভাগে আছেন ছয় জন করে, রাজশাহী বিভাগে আট জন, খুলনা বিভাগে তিন জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে আছেন দুই জন এবং রংপুর বিভাগে আছেন চার জন।তাদের মধ্যে সরকারি হাসপাতালে ২৪ জন, বেসরকারি হাসপাতালে চার জন এবং বাড়িতে মারা গেছেন দুই জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৯৭০ জনের মধ্যে ঢাকা বিভাগে আছেন ৪০৮ জন, চট্টগ্রাম বিভাগে ৯৩১ জন, রংপুর বিভাগে ৮৬ জন, খুলনা বিভাগে ১৯৫ জন, বরিশাল বিভাগে ১০২ জন, রাজশাহী বিভাগে ১১৭ জন, সিলেট বিভাগে ১২৪ জন এবং ময়মনসিংহ বিভাগে আছেন সাত জন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!