1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
হঠাৎ করে দিল্লিতে শর্তসাপেক্ষে তুলে দেওয়া হচ্ছে লকডাউন - Iris News BD | দিনের সেরা অংশ
বুধবার, ১৬ জুন ২০২১, ০৬:৫৮ পূর্বাহ্ন

হঠাৎ করে দিল্লিতে শর্তসাপেক্ষে তুলে দেওয়া হচ্ছে লকডাউন

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ২৯ মে, ২০২১
  • ৩৪ প্রদর্শিত সময়ঃ
দিল্লিতে শর্তসাপেক্ষে তুলে দেওয়া হচ্ছে লকডাউন
দিল্লিতে শর্তসাপেক্ষে তুলে দেওয়া হচ্ছে লকডাউন

সঠিক সময়ে লকডাউনের সিদ্ধান্ত কার্যকর হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ সামলে সুস্থতার হার বেড়েছে দিল্লিতে। করোনা মুক্ত হওয়ার সংখ্যা সংক্রমণের চেয়ে অনেক বেশি। এমন স্বস্তির পরিস্থিতি আসতেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা দিলেন, ৩১ মে থেকে ধাপে ধাপে দিল্লি থেকে সরিয়ে নেওয়া হবে লকডাউন।

তবে হঠাৎ করে সব খুলে দেওয়া হবে এমন সিদ্ধান্ত নেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন কেজরিওয়াল। তার কথায়, প্রাথমিকভাবে নির্মাণকাজ এবং কারখানাগুলো চালু করা হবে। বাকি সমস্ত কিছু বন্ধ থাকবে। আনলকে কী কী খোলা থাকবে, আর কিসে সিদ্ধান্ত পাওয়া যাবে তার জন্য সরকারের পক্ষে একটি বিস্তারিত গাইডলাইন প্রকাশ করা হবে। দিল্লির মুখ্যমন্ত্রী সাধারণ মানুষের কাছে আহ্বান জানান, অত্যন্ত প্রয়োজন না পড়লে বাড়ির বাইরে বের হওয়া যাবে না। টানা ৪৪ দিন পর দেশে সর্বনিম্ন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। আর স্বাভাবিকভাবেই এর প্রভাব সুস্থতার হার ও সক্রিয় রোগীর সংখ্যাতেও। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৩৬৪ জন। এক ধাক্কায় অনেকটা বাড়ল সুস্থতার হারও। বর্তমানে তা ৯০.৩৪ শতাংশে এসে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ৪৫৯ জন। মোট সুস্থের সংখ্যা ২ কোটি ৪৮ লাখ ৯৩ হাজার ৪১০ জন। পাশাপাশি চলছে টিকাকরণ কর্মসূচিও। ভারতে এখন পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন ২০ কোটি ৫৭ লাখ ২০ হাজার ৬৬০ জন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!