1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
বেকার ভাতা প্রদানের দাবিতে মিছিল ও সমাবেশ - Iris News BD | দিনের সেরা অংশ
বুধবার, ১৬ জুন ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ন

বেকার ভাতা প্রদানের দাবিতে মিছিল ও সমাবেশ

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ২৯ মে, ২০২১
  • ১৩ প্রদর্শিত সময়ঃ
বেকার ভাতা প্রদানের দাবিতে মিছিল ও সমাবেশ
বেকার ভাতা প্রদানের দাবিতে মিছিল ও সমাবেশ

করোনায় কর্মহীন-আয়হীন যুবকদের সামাজিক সুরক্ষার আওতায় আনতে বেকার ভাতা প্রদানের দাবিতে মিছিল ও সমাবেশ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোট ও বাংলাদেশ ছাত্রলীগ। তাদের দাবি, চাকরি প্রার্থীদের ডাটাবেজ তৈরি করে কাজ দেওয়ার উদ্যোগ নিতে হবে সরকারকে।

শনিবার (২৯ মে) সকালে এ দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মিছিল ও সমাবেশ করা তারা।সমাবেশে বক্তারা বলেন, করোনার ছোবলে লাখ লাখ মানুষ কাজ হারিয়েছে, কর্মহীন হয়েছে। আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষার আওতায় এই সকল কর্মহীন-আয়হীন মানুষদের নিয়ে আসতে হবে। শিক্ষিত-অশিক্ষিত নির্বিশেষে কর্মক্ষম মানুষের ডিজিটাল ডাটাবেজ তৈরি করে তাদের কাজের নিশ্চয়তা অথবা বেকার ভাতা দিতে হবে। রাষ্ট্রীয় সম্পদ লুটপাট, অপচয়, ভোগ, বিলাস, অনুৎপাদনশীল খাতে ব্যয় বন্ধ করে বেকার যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে। সমাবেশ শেষে একটি মিছিল প্রেস ক্লাব হতে পল্টন, গুলিস্তানসহ বিভিন্ন রাজপথ প্রদক্ষিণ করে।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাশিদুল হক ননীর সঞ্চালনায় এ সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, আইন বিষয়ক সম্পাদক মো. সেলিম, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, সহ-সভাপতি আমিনুল আজিম বনি, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম প্রমুখ।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!