1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আরও ২ লাখ ১১ হাজার করোনা শনাক্ত - Iris News BD | দিনের সেরা অংশ
বুধবার, ১৬ জুন ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আরও ২ লাখ ১১ হাজার করোনা শনাক্ত

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৯ প্রদর্শিত সময়ঃ
ভারতে আরও ২ লাখ ১১ হাজার করোনা শনাক্ত
ভারতে আরও ২ লাখ ১১ হাজার করোনা শনাক্ত

ভারতে দৈনিক করোনা সংক্রমণ মঙ্গলবার নেমেছিল দুই লাখের নিচে। বুধ ও বৃহস্পতিবার পরপর দুই দিনই এ সংখ্যা ফের দুই লাখ ছাড়িয়েছে। তবে দৈনিক মৃত্যু বুধবারের কিছুটা কমে চার হাজারের নিচে নেমেছে। গত কয়েক দিনের মতো বৃহস্পতিবারও সক্রিয় রোগীর সংখ্যা কমেছে।বৃহস্পতিবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও  দুই লাখ ১১ হাজার ২৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো দুই কোটি ৭৩ লাখ ৬৯ হাজার ৯৩ জন।

করোনায় মোট মৃতের সংখ্যা এরইমধ্যে তিন লাখ ১৫ হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৪৭ জনের।এদিকে ভারতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তদের এক-চতুর্থাংশের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে বলে জানা গেছে। দেশটির এক সরকারি সমীক্ষায় উঠে এসেছে এমন তথ্য।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত এ সমীক্ষায় দেখা গেছে, ২০২১ সালের মে মাসে আক্রান্তদের ২৬ শতাংশেরও বেশি মানুষের বয়স ১৮ থেকে ৩০ বছর।

মে মাসের ১ থেকে ৭ তারিখের মধ্যে আক্রান্তদের ২৬ দশমিক ৫৮ শতাংশের বয়স ছিল ১৮ থেকে ৩০ বছর। ৮-১৪ মে আক্রান্তদের মধ্যে ১৮-৩০ বছর বয়সীদের হার ২৫ দশমিক ৮৯ শতাংশ। মে মাসের ১৫ থেকে ২১ তারিখের মধ্যে তা আরও কিছুটা কমে ২৫ দশমিক ৬৪ শতাংশে দাঁড়িয়েছে।

একই প্রবণতা দেখা গেছে ৩১ থেকে ৪০ বছর বয়সীদের ক্ষেত্রেও। মে মাসের প্রথম সপ্তাহে মোট আক্রান্তদের মধ্যে ২৩ দশমিক ১২ শতাংশ, দ্বিতীয় সপ্তাহে ২২ দশমিক ৭৯ শতাংশ এবং তৃতীয় সপ্তাহে ২২ দশমিক ৫৮ শতাংশ এই বয়সসীমাভুক্ত।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এক পর্যায়ে উৎপত্তিস্থল চীনে ভাইরাসটির প্রাদুর্ভাব কমলেও বিশ্বের অন্যান্য দেশে এর প্রকোপ বাড়তে শুরু করে। চীনের বাইরে করোনাভাইরাসের প্রকোপ ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ দুনিয়াজুড়ে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। তবে আশার কথা হচ্ছে, এরইমধ্যে করোনার একাধিক টিকা আবিষ্কৃত হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারস-এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা তিন কোটি ৩৯ লাখ ৪৭ হাজার ১৮৯। মৃত্যু হয়েছে ছয় লাখ পাঁচ হাজার ২০৮ জনের। আক্রান্তের হিসাবে যুক্তরাষ্ট্রের পরেই ভারতের অবস্থান।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!