1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
সুরক্ষা বলয় ঠিকই আছে - Iris News BD | দিনের সেরা অংশ
বুধবার, ১৬ জুন ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন

সুরক্ষা বলয় ঠিকই আছে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২৩ মে, ২০২১
  • ১৯ প্রদর্শিত সময়ঃ
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন

করোনাভাইরাসের সময়টাতে প্রতিটি দেশেই জৈব সুরক্ষা বলয়ের মধ্য থেকে আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়াচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) ইতিমধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি সিরিজ সফলভাবে আয়োজন করেছে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শুরুর আগেই জৈব সুরক্ষা বলয় নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও রবিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও শ্রীলঙ্কার টিম ম্যানেজার মানুজা কারিয়াপেরুমা জানালেন, সুরক্ষা বলয় ঠিকই আছে!

ম্যাচের আগের দিন বেশ কিছু ঘটনায় জৈব সুরক্ষা বলয় অরক্ষিত হয়ে পড়েছিল। একাডেমির পাশে ক্রিকেটারদের জিম। স্বাভাবিকভাবেই ক্রিকেটারদের ওখানে অবাধ যাতায়াত। কিন্তু বিসিবি শনিবার একাডেমির সামনে টাইটেল স্পন্সর ঘোষণার সংবাদ সম্মেলন করে। ফলে সাংবাদিক ও সংবাদ সম্মেলনে আগত অতিথিদের মাধ্যমে বলয় ভাঙার সুযোগ থেকেই যায়! শুধু তা-ই নয়, বিসিবির আইরন গেট দিয়ে ঢুকতে হলে বিশেষ অ্যাক্রেডিটেশন কার্ডের প্রয়োজন হয়। অথচ দেখা গেছে, অনেকেই কোন ধরনের অ্যাক্রিডিটেশন ছাড়াই মাঠে ঢুকছেন, ড্রেসিংরুমের সামনে সেলফিও তুলছেন!

এমন ঘটনার পর শনিবার রাতে লঙ্কান কোচ চামিন্দা ভাস এবং দুই ক্রিকেটার ইসুরু উদানা ও শিরান ফার্নান্ডো করোনা করোনা পজিটিভ হন। পরবর্তীতে দ্বিতীয় পরীক্ষায় দুজনের করোনা নেগেটিভ এলেও ফার্নান্ডোর পজিটিভ আসে। তবে কি বলয় ভেঙে যাওয়াতেই এমন অবস্থা?

বিসিবি সভাপতি নাজমুল বললেন, ‘আমাদের আইসিসির একটা গাইডলাইন আছে। আমাদের এখানে যেটা হয়েছে শ্রীলঙ্কার তিন জনের পজিটিভ এসেছে, আগের টেস্টগুলোতে নেগেটিভ ছিল। আমাদের জানা মতে, আমাদের বায়ো বাবলে নেগেটিভ কারও গিয়ে পজিটিভ হওয়াটা অস্বাভাবিক। তারপরও হতে তো পারেই। কাজেই এটা নিয়ে এমন কোনও পরিস্থিতি তৈরি হয়নি যেটা খুব চিন্তার বিষয়। তবে অবশ্যই আমরা সতর্কতা আরও বাড়াবো।’

এদিকে শ্রীলঙ্কার টিম ম্যানেজার মানুজা কারিয়াপেরুমা বিসিবির জৈব সুরক্ষা বলয় নিয়ে প্রশংসা করেছেন, ‘এটা প্রশংসনীয়, দুই বোর্ডের পারস্পরিক সম্পর্ক দারুণ। কোনও কিছু যদি থাকেও, আমরা এক হয়ে ঠিকঠাক করে ফেলি। কোনও সমস্যাই তাই নেই। দুই বোর্ডের বোঝাপড়া দুর্দান্ত। আমাদের দুজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের একজন সদস্য পজিটিভ হয়েছিলেন। তবে দ্বিতীয় পরীক্ষায় দুজনের নেগেটিভ আসে। এই ব্যাপারগুলো হয়ই। ফলস পজিটিভ বলে একটি ব্যাপার আছে, এখানেও তেমন কিছু হয়ে থাকতে পারে।’

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!