1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
টিভি সম্প্রচার স্বত্বে আগামী দুই বছরের জন্য ১৬১ কোটি টাকার বেশি পাচ্ছে বিসিবি - Iris News BD | দিনের সেরা অংশ
বুধবার, ১৬ জুন ২০২১, ০৭:১৭ পূর্বাহ্ন

টিভি সম্প্রচার স্বত্বে আগামী দুই বছরের জন্য ১৬১ কোটি টাকার বেশি পাচ্ছে বিসিবি

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ২৪ প্রদর্শিত সময়ঃ
টিভি স্বত্বে দুই বছরে ১৬১ কোটি টাকার বেশি পাচ্ছে বিসিবি
টিভি স্বত্বে দুই বছরে ১৬১ কোটি টাকার বেশি পাচ্ছে বিসিবি

আগামী দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে দেশীয় মার্কেটিং এজেন্সি ব্যান-টেক। বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবির লক্ষ্য ছিল ১৫০ কোটি টাকায় টিভি স্বত্ব বিক্রয় করা। কিন্তু প্রত্যাশার চেয়ে বেশি পেয়ে সেই লক্ষ্য খুব ভালোভাবেই পূরণ করেছে বিসিবি।

এর ফলে আগামী দুই বছর আইসিসি’র এফটিপি (ফিউচার ট্যুর প্ল্যান) অনুযায়ী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দেশের মাটিতে গড়ানো যাবতীয় খেলা তারাই সম্প্রচার করবে। সবমিলিয়ে ৯টি হোম সিরিজের জন্য ব্যান-টেক ১৬১ কোটি ৭৩ লাখ টাকারও বেশি মূল্যে টিভি স্বত্ব কিনেছে। এই ৯টি হোম সিরিজে ৭ টেস্ট, ১৮ ওয়ানডে ও ১৯ টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে।

সোমবার উন্মুক্ত বিডিংয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ব্যান-টেক। কিন্তু সেখানে তারা ছাড়া আর কোন প্রতিদ্বন্দ্বী-ই ছিল না। ফলে একমাত্র প্রতিষ্ঠান হিসেবে ব্যান-টেকই টিভি স্বত্ব বুঝে নেয়। মঙ্গলবার এ নিয়ে সংবাদ সম্মেলন আয়োজন করেছে বিসিবি।

বিসিবি চলতি বছরের ১৮ মে থেকে ২০২৩ সালের ৫ অক্টোবর পর্যন্ত হোম সিরিজের টিভি স্বত্ব বিক্রির জন্য দরপত্র আহ্বান করেছিল। ব্যান-টেকের টিভি স্বত্ব পাওয়ার বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমাদের ফ্লোর প্রাইস ১৫০ কোটি টাকা। আমরা এর চেয়ে কিছু বেশি অর্থে স্বত্ব বিক্রয় করতে পেরেছি। আগামী দুই বছর বাংলাদেশ দলের হোম সিরিজের প্রতিটি ম্যাচ তারা সম্প্রচার করবে। বিডিংয়ে একমাত্র ব্যান-টেকই অংশ নিয়েছে। আর কোন প্রতিষ্ঠানের তরফ থেকে আমরা প্রস্তাব পাইনি।’

এর আগে গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে দেশের মাটিতে অনুষ্ঠিত ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সম্প্রচার স্বত্বও বিডিং এর মাধ্যমে ১৭ কোটি ৯৭ লাখ টাকায় কিনে নিয়েছিল ব্যান-টেক। বিডিংয়ে তিনটি প্রতিষ্ঠান অংশগ্রহণ করলেও অবিশ্বাস্য মূল্যে সবাইকে ছাড়িয়ে সম্প্রচার স্বত্ব কিনে নেয় তারা। করোনার সময়টাতে একটি একটি সিরিজ ধরে টিভি স্বত্ব বিক্রয় করছিল বিসিবি। এবার সেই পথে না হেটে বিসিবি দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হলো। যদিও গতবারের মতো এবারও ব্যান-টেক এ স্বত্ব বিক্রয় করে দিচ্ছে। ক্রিকেট ভক্তরা এবার টি স্পোর্টস ও গাজী টেলিভিশনের মাধ্যমে খেলাগুলো দেখতে পারবেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!