1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
করোনায় আক্রান্ত হয়ে ভারতের সাবেক মন্ত্রীর মৃত্যু - Iris News BD | দিনের সেরা অংশ
বুধবার, ১৬ জুন ২০২১, ০৬:৫৪ পূর্বাহ্ন

করোনায় আক্রান্ত হয়ে ভারতের সাবেক মন্ত্রীর মৃত্যু

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ১৬ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী রাষ্ট্রীয় লোকদল (আরএলডি)-এর প্রতিষ্ঠাতা অজিত সিংহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।তার বয়স হয়েছিল ৮২ বছর। গত ২০ এপ্রিল কভিড-১৯ রোগে আক্রান্ত হন তিনি। চিকিৎসাধীন ছিলেন গুরুগ্রামের একটি হাসপাতালে।অজিতের ছেলে তথা প্রাক্তন সাংসদ জয়ন্ত চৌধুরী বৃহস্পতিবার সকালে টুইটারে বাবার মৃত্যুসংবাদ জানিয়ে লেখেন, ‘শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করে আজ সকালে তিনি প্রয়াত হয়েছেন।’

অজিতের বাবা চৌধুরী চরণ সিংহ ছিলেন পশ্চিম উত্তরপ্রদেশের জাঠ বলয়ের অবিসংবাদিত নেতা। কিন্তু খড়গপুর আইআইটির শিক্ষার্থী অজিত রাজনীতি দিয়ে তার কর্মজীবন শুরু করেননি। ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি লাভ করার পরে আইবিএম এর মতো বহুজাতিক সংস্থায় চাকরি শুরু করেন। আশির দশকের শুরুতে তার রাজনীতিতে প্রবেশ। প্রথমে বাবার হাতে গড়া লোকদল এবং পরবর্তী পর্যায়ে জনতা দলে।

১৯৮৯ সালে প্রধানমন্ত্রী ভি পি সিংহের নেতৃত্বাধীন জাতীয় ফ্রন্ট সরকারে প্রথম মন্ত্রিত্ব পেয়েছিলেন অজিত। নব্বইয়ের দশকে কংগ্রেসে যোগ দিয়ে পি ভি নরসিংহ রাও সরকারের মন্ত্রীও হন। এর পর নিজের দল আরএলডি গড়ে অটলবিহারী বাজপেয়ীর নেতৃত্বাধীন এনডিএ সরকার এবং প্রধানমন্ত্রী মনমোহন সিংহে ইউপিএ জোটের মন্ত্রীসভাতেও ঠাঁই পেয়েছিলেন অজিত।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!