1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
২০০ আসন নিয়ে আবার ক্ষমতায় ফিরছে তৃণমূল - Iris News BD | দিনের সেরা অংশ
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:১২ পূর্বাহ্ন
সেরা অংশ
ইসরায়েলি বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত ইরাকের নুজাবা মুভমেন্ট আমার নার্ভ খুব শক্ত, এতো সহজে স্বীকারোক্তি নেয়া যাবে না ইসরায়েলের হামলার মধ্যেই দেশটিকে ৭৩৫ মিলিয়ন ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র নোবেলের বিরুদ্ধে থানায় জিডি ২০২০-২১ অর্থবছরে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২২২৭ ডলার ঝাঁকে ঝাঁকে রকেট হামলা তা দেখে বিস্মিত ইসরায়েল ব্যাংক কর্মকর্তারা দুর্নীতিতে জড়ালে গুণতে হবে বড় অংকের জরিমানা, হবে মামলা শিক্ষক-শিক্ষার্থীদের টিকাদান সম্পন্ন হলেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হবে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩২ , শনাক্ত ৬৯৮ ২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

২০০ আসন নিয়ে আবার ক্ষমতায় ফিরছে তৃণমূল

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২ মে, ২০২১
  • ২৩ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

দু’‌জনেই দাবি করেছিলেন ২০০ আসন নিয়ে ক্ষমতায় আসবেন। কিন্তু বেলা যত গড়াচ্ছে তত দেখা যাচ্ছে বাংলা নিজের মেয়েকেই চাইছে। অর্থাৎ তৃণমূল কংগ্রেস ২০০ আসন পার করে এগোচ্ছে। হিন্দুস্তান টাইমস-এর এক প্রতিবেদনে এমনই আভাস দেওয়া হয়েছে।আনন্দবাজার পত্রিকার হিসাবে মমতা জিততে চলেছেন ২০৭ আসন। বিপরীতে বিজেপি পেতে পারে ৮১টি। একই হিসাব দিয়েছে এবিপি আনন্দ। অবশ্য বুথফেরত সমীক্ষা তৃণমূল কংগ্রেসকে এগিয়ে রাখলেও এতটা এগিয়ে রাখেনি।

নন্দীগ্রামে এখন পর্যন্ত দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারী থেকে মমতা বন্দ্যোপাধ্যায় পিছিয়ে পড়েছেন। অবশ্য সবেমাত্র চার-পাঁচ রাউন্ড গণনা হয়েছে। তার মধ্যে ছিল আবার ব্যালট গণনা। সবার চোখ নন্দীগ্রামে আটকে থাকলেও রাজ্যের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আস্থা রাখতে চলেছে বলে প্রাথমিক ইঙ্গিত মিলেছে।হিন্দুস্তান টাইমস বলছে, সারা রাজ্যের প্রাথমিক ট্রেন্ডে তৃণমূল কংগ্রেস ২০০ আসন ছাড়িয়ে এগিয়ে চলেছে। তৃতীয়-চতুর্থ রাউন্ডের শেষে দেখা যাচ্ছে তৃণমূল কংগ্রেস ম্যাজিক ফিগার পার করেছে। এমনকি পার করে এগিয়ে চলেছে। আর বিজেপি তিন ডিজিট থেকে নেমে দুই ডিজিটে চলে এসেছে। সেদিক থেকে মিলে যেতে পারে ভোটকুশলী প্রশান্ত কিশোরের অঙ্ক। কারণ, তিনি বলেছিলেন ‘‌বিজেপি দুই অঙ্ক পার করবে না। যদি করে তাহলে আমি এই পেশা ছেড়ে দেবো।’‌

হিন্দুস্তান টাইমস-এর প্রাথমিক ট্রেন্ডে দেখা যাচ্ছে, তৃণমূল কংগ্রেস ২০৬ আসনে এগিয়ে রয়েছে। আর বিজেপি এগিয়ে ৮৩টি আসন। বাম-কংগ্রেস-আইএসএফ জোট মাত্র ১টি আসনে এগিয়ে রয়েছে।এ অবস্থায় অমিত শাহরা যে বারবার দাবি করছিলেন ২০০ আসন নিয়ে বাংলায় পরিবর্তনের সরকার গড়বে বিজেপি, তা কার্যত ব্যর্থ হতে চলেছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের ফলে দেখা যাচ্ছে তৃতীয় শক্তি নিঃশেষ হতে চলেছে। বাম-কংগ্রেসের অস্তিত্ব সংকট তীব্রতর হতে চলেছে।

২০১৬ সালের নির্বাচনে বাম-কংগ্রেস জোট পেয়েছিল ৭৭টি আসন। সেই নিরিখে এখন অস্তিত্ব রক্ষাই সংকট হয়ে দাঁড়াচ্ছ। যত ভোট গণনা এগোচ্ছে তৃণমূল কংগ্রেস ব্যবধান বাড়াচ্ছে। এই ফলই যদি শেষ পর্যন্ত চূড়ান্ত হয়, তাহলে বিজেপিকে যে বাংলা রিজেক্ট করেছে, তা পরিষ্কার হয়ে যাবে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!