1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
ভারত থেকে আসা করোনার নতুন ধরণ এবার চীনে - Iris News BD | দিনের সেরা অংশ
শনিবার, ১৫ মে ২০২১, ১০:৩৯ অপরাহ্ন

ভারত থেকে আসা করোনার নতুন ধরণ এবার চীনে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ১ মে, ২০২১
  • ১৩ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

চাইনিজ গ্লোবাল টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ঝিজিয়াং নামে উপকূলবর্তী প্রদেশে ভারত থেকে আসা করোনার নতুন স্ট্রেইনটি ১১ জনের দেহে পাওয়া গেছে। পণ্যবাহী জাহাজটি ভারতের অন্ধ্রপ্রদেশের কাকিনাডা থেকে এসেছে। ওই জাহাজটি বাংলাদেশের চট্টগ্রাম, সিঙ্গাপুর ও চীনের জিয়েমেন বন্দরেও থেমেছে। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বিবৃতি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যে ২০ জন করোনা শনাক্ত হয়েছেন তারা সবাই বিদেশ থেকে আগত। এছাড়াও সরকারি রিপোর্ট অনুযায়ী, চীনের মূল ভূখণ্ডে মোট করোনায় আক্রান্তের সংখ্যা মোট ৯০ হাজার ৬৪২। মৃত্যু হয়েছে চার হাজার ৬৩৬ জনের।

চীনের রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের প্রধান কর্মকর্তা হু জানইউ বলেন, ‘ভারতের নতুন করোনা স্ট্রেইন আমাদের বেশকিছু শহরে পাওয়া গেছে। সবাই খুবই উদ্বিগ্ন ও চিন্তিত।’ তবে কোনো শহরে কতজন আক্রান্ত হয়েছে, তার কোনও বিস্তারিত রিপোর্ট দেননি তিনি। চীনের সম্প্রচার মাধ্যম সিজিটিএনের এক প্রতিবেদনে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) এ তথ্য জানা গেছে।বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, বিশ্বের ১৭টি দেশে ভারতের নতুন করোনা ধরনের অস্তিত্ব মিলেছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ ৯৩ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৫ কোটি ২০ লাখেরও বেশি মানুষ।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!