1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পশ্চিমবঙ্গে ফের তৃণমূলই ফিরছে:মমতা - Iris News BD | দিনের সেরা অংশ
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:৩৫ পূর্বাহ্ন
সেরা অংশ
ইসরায়েলি বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত ইরাকের নুজাবা মুভমেন্ট আমার নার্ভ খুব শক্ত, এতো সহজে স্বীকারোক্তি নেয়া যাবে না ইসরায়েলের হামলার মধ্যেই দেশটিকে ৭৩৫ মিলিয়ন ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র নোবেলের বিরুদ্ধে থানায় জিডি ২০২০-২১ অর্থবছরে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২২২৭ ডলার ঝাঁকে ঝাঁকে রকেট হামলা তা দেখে বিস্মিত ইসরায়েল ব্যাংক কর্মকর্তারা দুর্নীতিতে জড়ালে গুণতে হবে বড় অংকের জরিমানা, হবে মামলা শিক্ষক-শিক্ষার্থীদের টিকাদান সম্পন্ন হলেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হবে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩২ , শনাক্ত ৬৯৮ ২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পশ্চিমবঙ্গে ফের তৃণমূলই ফিরছে:মমতা

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ১ মে, ২০২১
  • ১২ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পশ্চিমবঙ্গে ফের তৃণমূল কংগ্রেসই ক্ষমতায় ফিরছে বলে দাবি করেছেন দলের নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শুক্রবার কলকাতার কালীঘাটের বাড়ি থেকে ভার্চুয়াল বৈঠকের মাধ্যমে দলের বিধানসভার প্রার্থী, এজেন্ট ও অন্য নেতা-নেত্রীদের সাথে আলোচনায় এই মন্তব্য করেন তিনি।

গত বৃহস্পতিবার শেষ হয়েছে রাজ্য বিধানসভার নির্বাচনের অষ্টম তথা শেষ দফা। আগামী ২ মে ভোট গণনা। কিন্তু ইতিমধ্যেই বিভিন্ন বুথ ফেরত সমীক্ষাতে আভাস মিলেছে যে রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূলই তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে।
এদিনের ভার্চুয়াল কনফারেন্সে এক্সিট পোলের প্রসঙ্গ টেনে মমতা বলেন, ‘সমস্ত বুথ ফেরত জরিপেই ইঙ্গিত মিলেছে যে তৃণমূল এগিয়ে। সুতরাং নিজেদের ওপর ভরসা রাখতে হবে। দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফিরছে তৃণমূল। সেক্ষেত্রে আমরা ২০০টিরও বেশি আসন পাব।’

গণনার শুরু থেকে শেষ পর্যন্ত ভোট গণনা কেন্দ্রেই পড়ে থাকার বার্তাও দিয়েছেন মমতা। মমতার অভিমত ‘গণনার দিন শুরু থেকেই বিজেপি রটাতে পারে যে তারাই জিতছে, কিন্তু তাতে চিন্তার কিছু নেই। দিনের শেষে তৃণমূলই জিতছে, তৃণমূলই জিতবে। তাই কোনো অবস্থাতেই গণনার স্থল অথবা কেন্দ্র ছেড়ে চলে আসা যাবে না। টেবিল আঁকড়ে পড়ে থাকতে হবে। গণনা কেন্দ্রে কোনো সমস্যা হলে তা জানানোর জন্য একটি কাউন্টিং হেল্প নম্বরও খোলা হয়েছে তা হলো ৯০০৩০০৩০০১। এমনকি গণনা কেন্দ্রে অন্য কোনো দলের কারও কাছ থেকে কোনো খাবার না নেওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি।

করোনার আবহেই রাজ্যটির ২৯৪টি বিধানসভা আসনের মধ্যে ২৯২টি আসনে মোট আট দফায় নির্বাচন হয়। প্রথম দফার ভোট গ্রহণ হয় ২৭ মার্চ। মুর্শিদাবাদ জেলার সামসেরগঞ্জ জঙ্গিপুর কেন্দ্র দুইটিতে করোনায় আক্রান্ত হয়ে প্রার্থী মৃত্যুর কারণে আগামী ১৬ মে ভোট নেওয়া হবে এবং ১৯ মে তার ফল গণনা।পশ্চিমবঙ্গের পাশাপাশি ২ মে আসাম (১২৬), কেরেলা (১৪০), তামিলনাড়ু (২৩৪) ও কেন্দ্র শাসিত অঞ্চল পডুচেরিতে (৩০) বিধানসভা নির্বাচনের ভোট গণনা।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!