1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
ভারতে করোনায় সোয়া লাখ শনাক্তে ফের রেকর্ড - Iris News BD
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:৪৪ অপরাহ্ন

ভারতে করোনায় সোয়া লাখ শনাক্তে ফের রেকর্ড

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ১০ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

ভারতে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। দেশটিতে দিন দিন বাড়ছে শনাক্তের সংখ্যা। এরই ধারাবাহিকতায় ভারতে আবারও একদিনে সোয়া লাখের বেশি করোনা রোগী শনাক্ত হলো।গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ লাখ ২৬ হাজার ২৬৫ জন করোনা রোগী শনাক্ত হয়। এর আগে মঙ্গলবার (৬ এপ্রিল) ১ লাখ ৭ হাজার জনের করোনা শনাক্ত হয়েছিল।

করোনা সংক্রমণের দিক দিয়ে সবচেয়ে খারাপ অবস্থা বিরাজ করছে মহারাষ্ট্রে। সেখানে গত ২৪ ঘণ্টায় ৫৯ হাজার ৯০৭ জনের করোনা শনাক্ত হয়। রাজ্যটিতে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ১ হাজার ৫৫৯ জন।সংক্রমণ বেড়ে যাওয়ায় মহারাষ্ট্রে আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে। রাতে কারফিউ এবং প্রতি শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত কড়া লকডাউন চালু করা হয়।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৫ হাজার ২১ জন।এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৮৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গিয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৮৬২ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ হাজার ২৫৮ জন। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৩৯৩ জন। দেশটিতে আক্রান্তের তুলনায় সুস্থতার হার অনেকটাই কম।রাজ্যগুলোর মধ্যে মুম্বাইয়ে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৪৪২ জন নতুন করে করোনা রোগী শনাক্ত হয়। এই রাজ্যে এখন পর্যন্ত ৪ লাখ ৮৩ হাজার ৪২ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া প্রাণ হারান ১১ হাজার ৮৫৬ জন।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৩৯০ জন। এ নিয়ে রাজ্যটিতে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লাখ ২৪ জন। এছাড়া একই সময়ে মৃত্যু হয়েছে ৮ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা হয়েছে ১০ হাজার ৩৬৩ জন।দিল্লিতে করোনা শনাক্ত রোগী হয়েছে ৫ হাজার ৫০৬ জন। মধ্যপ্রদেশে করোনা আক্রান্ত ৪ হাজার ৪৩ জন।

উত্তরপ্রদেশে ৬ হাজার ২৩ জন করোনা রোগী শনাক্ত হয়। কর্ণাটকে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৭৬ জন। সূত্র : ডয়চে ভেলে, কলকাতা২৪

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!