1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৮ লাখ ৬৫ হাজার - Iris News BD | দিনের সেরা অংশ বিশ্বে করোনায় মৃত্যু
শনিবার, ১৫ মে ২০২১, ০৩:০৬ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৮ লাখ ৬৫ হাজার

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৬১ প্রদর্শিত সময়ঃ
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৮ লাখ ৬৫ হাজার
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৮ লাখ ৬৫ হাজার

বিশ্বব্যাপী করোনার দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডব কোনোভাবেই থামছে না। দিন দিন এ রোগটি আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। মানুষের মনে যেন আতঙ্কই বাড়ছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো অস্বস্তিতে বিশ্ববাসী। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৮ লাখ ৬৫ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৩ কোটি ১৯ লাখের বেশি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (৫ এপ্রিল) সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ১৯ লাখ ৮ হাজার ৮৯ জন এবং মৃত্যু হয়েছে ২৮ লাখ ৬৫ হাজার ৯১৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৬১ লাখ ৯৫ হাজার ৩১৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১৪ লাখ ২০ হাজার ৩৩১ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৮ হাজার ৭৭৭ জনের।

আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ২৯ লাখ ৮৪ হাজার ৯৫৬ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩১ হাজার ৫৩০ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় এক কোটি ২৫ লাখ ৮৭ হাজার ৯২০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ১৩২ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ২২ হাজার ৪৭০ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৯৬ হাজার ৬৭৮ জন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৫ লাখ ৮০ হাজার ৪৯৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৩৭৪ জন।

এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, তুরস্ক অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!