1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
বৈঠকে শেখ হাসিনা-নরেন্দ্র মোদী - Iris News BD | দিনের সেরা অংশ
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:২৫ অপরাহ্ন

বৈঠকে শেখ হাসিনা-নরেন্দ্র মোদী

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ১৬ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
বৈঠকে শেখ হাসিনা-নরেন্দ্র মোদী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেছেন বাংলাদেশে সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার (২৭ মার্চ) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠকে বসেন দুই দেশের প্রধানমন্ত্রী। বিকেল ৫টার দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসলে টাইগার গেটে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রথমে তারা একান্ত বৈঠকে বসেন। এরপর দুই দেশের প্রতিনিধিদের নিয়ে দ্বিপাক্ষিক বৈঠকে বসেন। সংশ্লিষ্টরা জানান, বৈঠকে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ছাড়াও আঞ্চলিক ও আর্ন্তজাতিক বিভিন্ন ইস্যুতে আলোচনা করবেন দুই নেতা।
দ্বিপাক্ষিক বৈঠকের পর দুই দেশের মধ্যে কয়েকটি সমঝোতা স্মারক সই হতে পারে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সফর করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার (২৬ মার্চ) সকালে ঢাকা সফরে আসেন তিনি। সফরের দ্বিতীয় দিন সকালে নরেন্দ্র মোদী ঢাকা থেকে হেলিকপ্টারে সাতক্ষীরা জেলার শ্যামনগর যান। সেখানে তিনি যশোরেশ্বরী মন্দির পরিদর্শন করেন এবং প্রার্থনা করেন। সেখানকার ধর্মীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

এরপর সাতক্ষীরা থেকে হেলিকপ্টারে টুঙ্গীপাড়ায় যান নরেন্দ্র মোদী। গোপালঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সমাধিতে পুস্পস্তবক অর্পণের পর বঙ্গবন্ধুর সমাধি সৌধ পরিদর্শন করেন নরেন্দ্র মোদী। এরপর বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বুকুল গাছের চারা রোপণ করেন তিনি।

টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা। টুঙ্গীপাড়া থেকে নরেন্দ্র মোদী মতুয়া সম্প্রদায়ের মন্দির পরিদর্শন ও প্রার্থনা করতে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুর বাড়িতে যান।
সেখানে ভারতের প্রধানমন্ত্রী ওড়াকান্দির হরিচাঁদ ঠাকুর ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা অর্চনা করেন এবং মতুয়া নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

এর আগে সফরের প্রথম দিনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাভারের স্মৃতিসৌধে বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহীদের শ্রদ্ধা জানান এবং রাজধানীর প্যারেড স্কয়ারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন। শুক্রবার (২৬ মার্চ) রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে যৌথভাবে ঢাকায় ‘বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল এক্সিবিশন’- এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!