1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
জার্মানি আবারও কঠোর লকডাউন দিচ্ছে - Iris News BD | দিনের সেরা অংশ
শনিবার, ১৫ মে ২০২১, ১০:২৮ অপরাহ্ন

জার্মানি আবারও কঠোর লকডাউন দিচ্ছে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ২০ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

আবারও কঠোর লকডাউন জারি করতে যাচ্ছে জার্মানি। আঞ্চলিক নেতাদের সঙ্গে দীর্ঘ সময় ধরে আলোচনার পর দেশটির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল জানিয়েছেন, দেশজুড়ে পাঁচদিনের জন্য কঠোর লকডাউন জারি করা হবে।আগামী ৪ এপ্রিল ইস্টার সানডে উপলক্ষে এই পদক্ষেপ নেয়া হয়েছে। মেরকেল বলেন, আমরা একটি নতুন মহামারিতে প্রবেশ করেছি। সাম্প্রতিক সময়ে বিভিন্ন দেশে করোনার নতুন ধরন ছড়িয়ে পড়েছে। এটি আগের ভাইরাসের চেয়ে অনেক বেশি সংক্রামক।

ইউরোপে করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। সেকারণে জার্মানি ছাড়াও অন্যান্য ইউরোপীয় দেশগুলো ইতোমধ্যেই নতুন করে কড়াকড়ি এবং বিধি-নিষেধ আরোপ করতে শুরু করেছে।আগামী ১৮ এপ্রিল পর্যন্ত জার্মানিতে সব ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা বন্ধ থাকবে। কিন্তু মেরকেল এবং দেশটির ১৬ রাজ্যের প্রধান এক বৈঠকের পর আগামী ১ থেকে ৫ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউন জারি করার সিদ্ধান্ত নিয়েছে।

লকডাউনের এই সময়ে সব দোকান-পাট বন্ধ থাকবে। ইস্টার সানডে উপলক্ষে ধর্মীয় অনুষ্ঠান অনলাইনে প্রচারিত হবে। শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান খোলা রাখার অনুমতি দেয়া হবে।

মেরকেল বলেন, পরিস্থিতি বেশ ভয়াবহ। নতুন করে সংক্রমণ বাড়ছেই একই সঙ্গে ইন্টেন্সিভ কেয়ারেও চাপ বাড়ছে। ব্রিটেনের নতুন ধরনের করোনাভাইরাস জার্মানির বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়তে শুরু করেছে।

তিনি বলেন, আমাদের এখানে নতুন ধরনের ভাইরাস ছড়িয়ে পড়েছে। এটি অনেক বেশি প্রাণঘাতী। এটি অনেক বেশি সংক্রামক এবং খুব দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে।

মাত্র কিছুদিন আগেই জার্মানিতে লকডাউন শিথিল করা হয়েছিল। ফেব্রুয়ারির শেষের দিকে স্কুল খুলে দেয়া হয়। এর আগে সেলুন এবং বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠান পুনরায় চালু করার অনুমতি দেয়া হয়।

কিন্তু বার্লিন এবং অন্যান্য রাজ্যে নতুন করে সংক্রমণ বাড়তে থাকায় কর্তৃপক্ষ আবারও লকডাউন জারির পথেই হাঁটার সিদ্ধান্ত নিয়েছে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!