1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত ৪০ হাজারেরও বেশি মানুষ - Iris News BD | দিনের সেরা অংশ
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৪:১১ অপরাহ্ন

২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত ৪০ হাজারেরও বেশি মানুষ

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ৩১ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

কয়েকদিন ধরেই বাড়তে থাকা করোনা সংক্রমণের লাগাম টানতে ভারতের বেশ কয়েকটি জায়গায় জারি করা হয়েছে রাত্রিকালীন কারফিউ। কিন্তু শেষ রক্ষা হলো না। দেড় মাসের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ দেখল দেশটি।

এই সময় বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৪০ হাজারেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে ১৮৮ জনের। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৯৫৩ জন। মৃত্যু হয়েছে ১৮৮ জনের। ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার ২৮৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১১ লাখ ৭ হাজার ৩৩২ জন। করোনায় প্রাণ হারিয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৫৫৮ জন।

এদিকে করোনা সম্পর্কিত যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি সুনিশ্চিত করার জন্য রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় সরকার। চিঠিতে বলা হয়েছে, কনটেইনমেন্ট জোনগুলোতে ৩১ মার্চ পর্যন্ত চালাতে হবে কড়া নজরদারি। ভারতজুড়ে চলছে গণটিকাদান। এখন পর্যন্ত টিকা পেয়েছেন ৪ কোটি ২০ লাখ ৬৩ হাজার ৩৯২ জন। টিকাদানের সুফল আশা করছে সরকার।
বিশেষজ্ঞরা বলছেন, করোনা সম্পর্কিত স্বাস্থ্যবিধি মেনে চললেই সংক্রমণ এড়ানো সম্ভব। সাধারণ মানুষকে এই বিষয়ে পর্যাপ্ত সতর্ক থাকতে হবে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!