1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে বিমান বাহিনীর উড্ডয়ন শৈলী প্রদর্শন কাল - Iris News BD | দিনের সেরা অংশ
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন
সেরা অংশ
ইসরায়েলি বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত ইরাকের নুজাবা মুভমেন্ট আমার নার্ভ খুব শক্ত, এতো সহজে স্বীকারোক্তি নেয়া যাবে না ইসরায়েলের হামলার মধ্যেই দেশটিকে ৭৩৫ মিলিয়ন ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র নোবেলের বিরুদ্ধে থানায় জিডি ২০২০-২১ অর্থবছরে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২২২৭ ডলার ঝাঁকে ঝাঁকে রকেট হামলা তা দেখে বিস্মিত ইসরায়েল ব্যাংক কর্মকর্তারা দুর্নীতিতে জড়ালে গুণতে হবে বড় অংকের জরিমানা, হবে মামলা শিক্ষক-শিক্ষার্থীদের টিকাদান সম্পন্ন হলেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হবে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩২ , শনাক্ত ৬৯৮ ২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে বিমান বাহিনীর উড্ডয়ন শৈলী প্রদর্শন কাল

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৩৯ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার (১৭ মার্চ) বাংলাদেশ বিমান বাহিনী এক মনোজ্ঞ উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে বঙ্গবন্ধুকে সম্মান প্রদর্শন করবে।

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দিকনির্দেশনায় বিমান বাহিনীর বিভিন্ন ধরনের বিমানের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ‘১০০’ তৈরির উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হবে। মঙ্গলবার (১৬ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উদযাপনে উচ্ছ্বসিত ও আনন্দিত বাংলার আকাশ ও বাতাস। এ উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমান বাহিনীর দক্ষ বৈমানিকগণ এই মনোজ্ঞ উড্ডয়ন শৈলীর মাধ্যমে বাংলার আকাশে অতি মমতায় এঁকে দেবে ‘একশত’। বাংলাদেশ বিমান বাহিনীর এফ-৭, মিগ-২৯, ইয়াক-১৩০, কে-৮ডব্লিউ ও পিটি-৬ বিমানের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে বিমানবাহিনীর দক্ষ বৈমানিকগণ নীল আকাশে ফরমেশন ফ্লাইংয়ের মাধ্যমে ১০০ তৈরি করে সমগ্র জাতির উৎসব ও উচ্ছ্বাসের রঙে এক নতুন মাত্রা যোগ করবে।

বুধবার বেলা ১১টা ৪৫ মিনিট থেকে দুপুর ১২টায় মিগ-২৯ ও এফ-৭ এর মোট ১৭টি যুদ্ধবিমানের সমন্বয় গঠিত ‘১০০’ ফরমেশন রাজধানী ঢাকা থেকে উড়ে গিয়ে দুপুর ১২টা ৫ মিনিট থেকে ১২টা ২০ মিনিটে বন্দর নগরী চট্টগ্রাম, দুপুর সোয়া ১২টা থেকে সাড়ে ১২টায় পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে, দুপুর ২টা ২০ মিনিট থেকে ২টা ৩৫ মিনিটে বরিশাল এবং দুপুর আড়াইটা থেকে পৌনে ৩টায় ঢাকার উপর বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর আনন্দ উচ্ছ্বাস দেশের আপামর জনসাধারণের মধ্যে ছড়িয়ে দেবে।

এছাড়া ইয়াক-১৩০ এবং কে-৮ডব্লিউয়ের ১৭টি যুদ্ধবিমানের সমন্বয়ে উড্ডয়ন শৈলীটি সকাল ১০টা ১৫ মিনিট থেকে ১০টা ৩০ মিনিট রাজশাহী, পৌনে ১১টা থেকে ১১টা পর্যন্ত বগুড়া, ১১টা ২০ মিনিট থেকে সাড়ে ১১টায় সিরাজগঞ্জ এবং পৌনে ১২টা থেকে ১২টা ঢাকা, দুপুর ১২টা ৩০ মিনিট থেকে পৌনে ১টায় সিলেট এবং দেড়টা থেকে ১টা ৪৫ মিনিটে চট্টগ্রামের উপর দিয়ে উড়ে গিয়ে জাতির এই আনন্দ ক্ষণকে আরো উপভোগ্য করে তুলবে।

এছাড়াও ২২টি পিটি-৬ প্রশিক্ষণ বিমানের সমন্বয়ে আরো একটি ‘১০০’ ফরমেশন যশোর থেকে উড়ে গিয়ে সকাল ১০টা থেকে সোয়া ১০টায় খুলনা, ১০টা ১০ মিনিট থেকে ১০টা ২৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি, বেলা ১১টা থেকে দুপুর ১টা ১৫ মিনিটে যশোর, দুপুর ১টা ৪৫ মিনিট থেকে ২টা পর্যন্ত কুষ্টিয়ায় এবং দুপুর ২টা ৫ মিনিট থেকে ২টা ২০ মিনিটে ফরিদপুরের উপর দিয়ে উড়ে গিয়ে সাধারণ জনগণের মাঝে বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কীর আনন্দকে আরো আনন্দঘন করে তুলবে। পাশাপাশি বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০ জে পরিবহন বিমান ও হেলিকপ্টার দিনের বিভিন্ন সময় ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের উপর উড়ে তাদের নিপুণ পেশাদারিত্বের পরিচয় দিয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখবে।

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. সাঈদ হোসেনের সার্বিক তত্ত্বাবধানে বিমান বাহিনীর যুদ্ধবিমান, পরিবহন বিমান, প্রশিক্ষণ বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে এই উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হবে।

যুদ্ধবিমানের উড্ডয়ন শৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন এয়ার কমোডর খান মো. মাহমুদুল হক। কে-৮ ডব্লিউ, ইয়াক-১৩০ বিমানের উড্ডয়ন শৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন এয়ার কমোডর কাজী ইকবাল করিম। পিটি-৬ প্রশিক্ষণ বিমানের উড্ডয়ন শৈলী প্রদর্শনের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন এয়ার কমোডর মো. মোস্তফা মাহমুদ সিদ্দিক। পরিবহন বিমানের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন গ্রুপ ক্যাপ্টেন মো. আহসানুর রহমান। হেলিকপ্টারের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন উইং কমান্ডার রায়হান কবীর। জাতির এই আনন্দঘন মাহেন্দ্রক্ষণে সকলের সঙ্গে একাত্ম থাকবে বাংলাদেশ বিমান বাহিনী।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!