1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
ট্রান্সকম ইলেক্ট্রনিকসের সহযোগিতায় জাপানি প্রযুক্তিতে তৈরি ৯ মডেলের এসি নিয়ে ডাইকিন এল বাংলাদেশের বাজারে - Iris News BD
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:১৬ অপরাহ্ন

ট্রান্সকম ইলেক্ট্রনিকসের সহযোগিতায় জাপানি প্রযুক্তিতে তৈরি ৯ মডেলের এসি নিয়ে ডাইকিন এল বাংলাদেশের বাজারে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৫ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

[ঢাকা, ৪ ফেব্রুয়ারি, ২০২১] জাপানের বৈশ্বিক এয়ার স্পেসালিস্ট ডাইকিন বাংলাদেশের বাজারে ৯টি মডেলের এয়ার কন্ডিশনার (এসি) উন্মোচন করেছে। এরমধ্যে ইনভার্টার ও নন-ইনভার্টার উভয় ধরনের মডেলই রয়েছে। ডাইকিনের তৈরি এই রুম এয়ারকন্ডিশনার বাজারজাতকরণ কার্যক্রমের স্থানীয় অংশীদার হয়েছে ট্রান্সকম ইলেক্ট্রনিকস লিমিটেড। এয়ার কন্ডিশনিংয়ের বৈশ্বিক বাজারের লিডার হিসেবে ডাইকিন বাংলাদেশে ৯টি মডেলের এসি উন্মোচন করতে পেরে অত্যন্ত আনন্দিত।

ডাইকিনের পণ্যগুলো এইচএফসি৩২ ব্যবহারের মাধ্যমে তৈরি করা এসব এসি আর৪১০এ এবং আর২২ রেফ্রিজারেন্টসের (R410A & R22 refrigerants) তুলনায় গ্লোবাল ওয়ার্মিং পোটেনশিয়ালের (জিডব্লিউপি) মাত্র এক-তৃতীয়াংশ বহন করে। এই এসিগুলোতে বৈশ্বিক উষ্ণতার প্রভাব কম। এসব এসি বেশ জ্বালানি সাশ্রয়ী। এইচএফসি৩২ প্রযুক্তিতে তৈরি করার ফলে যন্ত্রপাতিগুলো ব্যবহারের সময় জ্বালানি উৎসগুলো থেকে গ্রিণ হাউস গ্যাস নির্গমনের পরিমাণ কম হয় এসব এসিতে।

এসিগুলোর মোড়ক উন্মোচন অনুষ্ঠান বক্তব্য প্রদানকালে ডাইকিনের ভাইস প্রেসিডেন্ট মি. মনোজ আগরওয়াল বলেন, ”জাপানি এসির মার্কেট লিডার বা বাজারের সেরা হিসেবে আমরা কিছু বিষয়ে বেশ সতর্ক রয়েছি। বিষয়গুলো হচ্ছে-রেফ্রিজারেন্টসের অবাধ ব্যবহারের কারণে আবহাওয়ার ওপর এর বিরূপ প্রভাব পড়ে। এতে ফসল ও সম্পদ ধ্বংস হয় এবং খরা প্রচণ্ড খরা ও ব্যাপক বন্যা দেখা দেয়। সেজন্য এসব বিরূপ প্রভাব এড়ানোর একমাত্র সমাধান হিসেবে আমাদের ভবিষ্যত সুরক্ষায় আমরা এইচএফসি৩২ প্রযুক্তিগত পদ্ধতি ব্যবহারে জোর দিয়ে থাকি।” মনোজ আগরওয়াল আরো বলেন, ”বাংলাদেশে জাপানি প্রযুক্তিতে তৈরি ডাইকিন এসির বিশাল বাজার রয়েছে। এই বাজার আরো সম্প্রসারণের লক্ষ্যে আমরা ২০২১-২২ সালে নতুন নতুন মডেলের পণ্য এখানকার গ্রাহকদের জন্য নিয়ে আসতে চাই।

ডাইকিনের নতুন এসিগুলো গুণেমানে অনন্য এবং দ্রুত চারপাশের পরিবেশকে শীতল করে তোলে, যা ব্যবহাকারী ভোক্তা ও সেখানে অভ্যাগতদের বেশ আরাম ও স্বাচ্ছন্দ্য অনুভব করার দারুণ অভিজ্ঞতা দেয়। নতুন নতুন মডেলের এসিগুলো তৈরির ডিজাইন বা নকশায় যেমন যথেষ্ট নান্দনিকতা রয়েছে তেমনি এগুলোর কার্যক্ষমতা ও কার্যকারিতা অসাধারণ। এসব এসি বাজারজাতকরণ উপলক্ষে ডাইকিন দেশের বড় বড় শহরগুলোতে ১৫০ জনেরও বেশি ইনস্টলার কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে, যাতে তাঁরা নিঃখুঁতভাবে এসি স্থাপন করতে ও কোনো ত্রুটি দেখা দিলে তা দক্ষতার সাথে সারাই করতে পারেন। এভাবে সকল কাস্টমারের জন্য এসি সেবা নিশ্চিত করতে চায় ডাইকিন। বাংলাদেশে ডাইকিনের নতুন বাজারজাতকৃত ইনভার্টার স্প্লিট এসিগুলোর দাম সর্বনিম্ন ৬৮,৫০০/- টাকা থেকে শুরু হবে।

ডাইকিনের সাথে এই অংশীদারিত্ব সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ট্রান্সকম ইলেক্ট্রনিকস লিমিটেডের ডিরেক্টর অপারেশন্স মি. ইয়ামীন শরিফ চৌধুরী বলেন, ”জাপানি প্রযুক্তিতে তৈরি ডাইকিন এয়ারকন্ডিশনার (এসি) বাংলাদেশের বাজারে এখন অত্যন্ত সমাদৃত ও নির্ভরযোগ্য ব্র্যান্ড। গ্রাহকদের জন্য উন্নতমমানের এসি সরবরাহ নিশ্চিত করতে যা যা করা প্রয়োজন তার সবই করছে ডাইকিন। ট্রান্সকম ইলেক্ট্রনিকস ও ডাইকিন গ্রাহকদের সম্ভাব্য সর্বোত্তম গুণমান সম্পন্ন এসি ও এসির বাতাস নিশ্চিতে প্রতিশ্রুতিবদ্ধ। তাই এডভান্সড ফিল্টার ক্লিনিং টেকনোলজি, রেফ্রিজারেন্ট, সার্ভিস কোয়ালিটি সব ক্ষেত্রেই সর্বোচ্চ মান রক্ষা করা হয়েছে ডাইকিন এসি তৈরিতে।

এইচএফসি৩২-এর সুবিধাসমূহ:

 সর্বনিম্ন হারে কার্বন ডাই অক্সাইড নিঃসরণ
 জিরো ওজোন ডিপ্লেশন পটেনশিয়াল
 বৈশ্বিক উষ্ণতা হ্রাসের সম্ভাবনা
 জ্বালানি সাশ্রয়

স্প্লিট এসির বৈশিষ্ট্যসমূহ:
 সর্বোচ্চ জ্বালানি সাশ্রয়
 সুইং কম্প্রেসর
 পাওয়ার চিল অপারেশন বা শীতল বাতাস দেওয়ার দুর্দান্ত ক্ষমতা
 স্ট্রিমার ডিসচার্জ টেকনোলজি
 কোনডা এয়ারফ্লো

আরো তথ্যের জন্য অনুগ্রহ করে যোগাযোগ করুন: ১৬২১২

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!