1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
করোনায় আরও মৃত্যু ১৩, শনাক্ত ৪৮৫ - Iris News BD
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:২০ অপরাহ্ন

করোনায় আরও মৃত্যু ১৩, শনাক্ত ৪৮৫

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৭ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন এবং শনাক্ত হয়েছেন ৪৮৫ জন। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, এ পর্যন্ত দেশে করোনায় মোট মারা গেছেন ৮ হাজার ১৭৫ জন এবং মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ৩০ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৩৭২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২৭৩টি। এখন পর্যন্ত ৩৭ লাখ ৮ হাজার ৯০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬১১ জন, এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮১ হাজার ৯১৭ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ৩ দশমিক ১৮ শতাংশ এবং এখন পর্যন্ত মোট ১৪ দশমিক ৪৮ শতাংশ করোনা রোগী শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৯ দশমিক ৭৪ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫২ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩ জনের ৮ জন পুরুষ এবং ৫ জন নারী। দেশে এ পর্যন্ত করোনায় মোট পুরুষ ৬ হাজার ১৯৬ জন এবং নারী মারা গেছেন ১ হাজার ৯৭৯ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ১৩ জনের মধ্যে ৬০ ঊর্ধ্ব ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রামে ৪ জন, রাজশাহীতে ১ জন এবং সিলেটে ১ জন মারা গেছেন। ১৩ জনের সবাই হাসপাতালে মারা যান।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!