1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
গোনাহমুক্ত হওয়ার উপায় - Iris News BD | দিনের সেরা অংশ
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন
সেরা অংশ
ইসরায়েলি বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত ইরাকের নুজাবা মুভমেন্ট আমার নার্ভ খুব শক্ত, এতো সহজে স্বীকারোক্তি নেয়া যাবে না ইসরায়েলের হামলার মধ্যেই দেশটিকে ৭৩৫ মিলিয়ন ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র নোবেলের বিরুদ্ধে থানায় জিডি ২০২০-২১ অর্থবছরে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২২২৭ ডলার ঝাঁকে ঝাঁকে রকেট হামলা তা দেখে বিস্মিত ইসরায়েল ব্যাংক কর্মকর্তারা দুর্নীতিতে জড়ালে গুণতে হবে বড় অংকের জরিমানা, হবে মামলা শিক্ষক-শিক্ষার্থীদের টিকাদান সম্পন্ন হলেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হবে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩২ , শনাক্ত ৬৯৮ ২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

গোনাহমুক্ত হওয়ার উপায়

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ১৯৩ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

সদ্য ভূমিষ্ট শিশুর মতো নিষ্পাপ বা গোনাহমুক্ত হওয়ার অনেক আমল রয়েছে। এসব আমলের বর্ণনায় কুরআন-সুন্নায় নামাজ আদায়, নামাজে বিশেষ দোয়াসহ অনেক উপায় উল্লেখ করা হয়েছে। তন্মধ্যে একটি হলো বায়তুল মুকাদ্দাসে নামাজ আদায় করা।

দুনিয়ার বুকে তিনটি মসজিদে নামাজ পড়ার বিশেষ ফজিলত রয়েছে। অনেকেরই তা জানেন। কিন্তু বায়তুল মুকাদ্দাসে নামাজ পড়ার বিশেষ একটি ফজিলত রয়েছে, যা অনেকেই জানেন না।

পয়গাম্বর সুলাইমান আলাইহিস সালাম আল্লাহর কাছে বায়তুল মুকাদ্দাস নির্মাণ শেষে এ দোয়া করেছিলেন। আল্লাহ তাআলা পয়গাম্বরদের দোয়া কবুল করেন। ঠিক পয়গাম্বর হজরত সুলাইমান আলাইহিস সালামও আল্লাহর কাছে ৩টি দোয়া করেছিলেন। যা আল্লাহ তাআলা কবুল করে নেন। হাদিসে এসেছে-

হজরত আব্দুল্লাহ ইবনে আমর রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেন, (পয়গাম্বর) সুলাইমান ইবনে দাউদ আলাইহিস সালাম যখন বায়তুল মুকাদ্দাস নির্মাণ করলেন, তখন তিনি আল্লাহ তাআলার কাছে তিনটি জিনিস চাইলেন। তাহলো-

– তিনি যেন সবসময় এমন ফয়সালা করেন, যা মহান আল্লাহর ফয়সালার মতোই হয়। এটা তাকে প্রদান করা হয়।

– তাকে যেন এমন বিশাল রাজ্য প্রদান করা হয়; যার অধিকারী তার পরবর্তী সময়ে আর কাউকে দেয়া না হয়। এটাও তাকে দেয়া হলো।

– আর যখন তিনি মসজিদ (বায়তুল মুকাদ্দাস) নির্মাণের কাজ শেষ করলেন; তখন তিনি আল্লাহ তাআলার কাছে এ মর্মে দোয়া করলেন, যে ব্যক্তি তাতে নামাজের জন্য আগমন করবে, তাকে যেন পাপ থেকে ঐদিনের মত মুক্ত করে দেয়া হয়, যেদিন সে তার মায়ের পেট থেকে ভূমিষ্ঠ হয়েছিল।’ (ইবনে মাজাহ, নাসাঈ)

এ হাদিস থেকে বেশ কিছু বিষয় প্রমাণিত। তাহলো-

– দোয়া বা কামনা করতে হবে আল্লাহর কাছে।

– আল্লাহর কাছে দোয়া করলে তিনি তা কবুল করে নেন।

– বায়তুল মুকাদ্দাসে নামাজ পড়লে মানুষ বিশেষ সাওয়াব ও ফজিলত ছাড়াও নামাজ আদায়কারী ব্যক্তি সদ্য ভূমিষ্ট নিষ্পাপ শিশুর মতো গোনাহমুক্ত হয়ে যায়।

উল্লেখ্য, ফিলিস্তিনে অবস্থিত বায়তুল মুকাদ্দাস মুসলমানদের প্রথম কেবলা। দখলদার ইসরাইলি বাহিনী এ পবিত্র স্থানটি দখল করে রেখেছে। বিভিন্ন অজুহাতে এটি প্রায়ই বন্ধ থাকে। অথচ এ পবিত্র ভূমিতে নামাজ পড়ায় রয়েছে বিশেষ ফজিলত ও নিষ্পাপ হওয়ার উপায়।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে হাদিসের অনুসরণ ও অনুকরণে আল্লাহর কাছে দোয়া করার তাওফিক দান করুন। সামথ্যবানদের অবরুদ্ধ বায়তুল মুকাদ্দাসে নামাজ আদায় করার তাওফিক দান করুন। আমিন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!