1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
মোস্তাফিজ-লিটন নৈপুণ্যে চট্টগ্রামের দাপুটে জয় - Iris News BD | দিনের সেরা অংশ
শনিবার, ১৫ মে ২০২১, ১০:৪১ অপরাহ্ন

মোস্তাফিজ-লিটন নৈপুণ্যে চট্টগ্রামের দাপুটে জয়

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ১৬৩ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় পেয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। সাকিবের জেমকন খুলনাকে ৯ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম। টানা দ্বিতীয় জয় তুলে নেয় মিঠুনের দল। অন্যদিকে টানা দ্বিতীয় পরাজয়ের স্বাদ পেলেন মাহমুদউল্লাহরা।

শনিবার (২৮ নভেম্বর) মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে মোস্তাফিজের বোলিং তোপে মাত্র ৮৬ রানে অলআউট হয় খুলনা। জবাবে ব্যাট করতে নেমে লিটন দাসের অর্ধশতকে ভর করে সৌম্য সরকারের উইকেট হারিয়ে ৩৮ বল হাতে রেখেই সহজেই জয় তুলে নেয় চট্টগ্রাম।

৮৭ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে চট্টগ্রামের দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার ভালো সূচনা এনে দেন। লিটনের দৃষ্টি নন্দন ব্যাটিংয়ের সামনে অসহায় হয়ে পড়ে খুলনার বোলাররা। উদ্বোধনী জুটিতে ৭৩ রান আসে। সৌম্য ২৬ রান করে আউট হন।

এরপর ৪২ বলে অর্ধশতক তুলে নেন লিটন। ১৩.৪ ওভারে ৮৭ রান করে জয়ের আনুষ্ঠানিকতা সাড়েন লিটন ও মুমিনুল হক। খুলনার একমাত্র উইকেটটি পেয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

এর আগে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক মোহাম্মদ মিঠুন। আর অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে বিধ্বংসী বোলিং শুরু করেন জাতীয় দলের সেরা বোলার মোস্তাফিজ। তিনি ছাড়াও নাহিদুল ইসলাম ও তাইজুল ইসলাম তাদের ঘূর্ণিতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের দিশেহারা করেন।

নিয়মিত বিরতিতে উইকেট হারানো খুলনার হয়ে সর্বোচ্চ ২১ রান করেন ইমরুল কায়েস। ২৬ বলে তিনি তিনটি চার হাঁকান। তারকা নির্ভর দলটির হয়ে এদিন ওপেন করতে নামেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে মাত্র ৩ রান করেই নাহিদুলের বলে বিদায় নেন। কিন্তু এই তিন রান করেই টি-টোয়েন্টিতে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। এর আগে তামিম ইকবাল এই রেকর্ড গড়েছিলেন।

খুলনার হয়ে এছাড়া আরিফুল হক ১৫, জহুরুল ইসলাম ১৪ ও শামীম হোসেন ১১ রান করেন। তবে বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

দারুণ বল করা মোস্তাফিজ ৩.৫ ওভারে মাত্র ৫ রানে ৪টি উইকেট দখল করেন। এছাড়া নাহিদুল ও তাইজুল দুটি করে উইকেট পান।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!