1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৫৫ অপরাহ্ন
সেরা অংশ
ভোলায় নৌকা মার্কায় ভোট চাইলেন জেলা আওয়ামীলীগ সভাপতি ফজলুল কাদের মজনু দেশজুড়ে ফেয়ার মার্ট এর পণ্য পৌঁছে দেবে পেপারফ্লাই শবে মিরাজের তারিখ নির্ধারণে চাঁদ দেখা কমিটির সভা শুক্রবার পেপারফ্লাইয়ের সাথে ধামাকা শপিং বিজ্ঞানীদের সুযোগ-সুবিধা বাড়াতে পরামর্শ চেয়েছেন প্রধানমন্ত্রী করোনায় আরও মৃত্যু ১৩, শনাক্ত ৪৮৫ ঢাকার বায়ুদূষণ রোধে হাইকোর্টের তিন নির্দেশনা ট্রান্সকম ইলেক্ট্রনিকসের সহযোগিতায় জাপানি প্রযুক্তিতে তৈরি ৯ মডেলের এসি নিয়ে ডাইকিন এল বাংলাদেশের বাজারে অধ্যক্ষদের নিয়ে গ্যাটে ইনিস্টিটিউটের আন্তর্জাতিক সম্মেলন বিএসআই এর প্রাইভেসী স্ট্রাটেজি কান্ট্রিবিউশন অ্যাওয়ার্ড জিতলো জেডটিই

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের অনুরোধে আর্মেনিয়াকে আরও সময় দিল আজারবাইজান

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ১৪৩ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের অনুরোধে নাগোরনো-কারাবাখের বিতর্কিত ভূখণ্ড হস্তান্তর করার জন্য আর্মেনিয়াকে দেয়া সময়সীমা আরও ১০ দিন বাড়িয়েছে আজারবাইজান।

রাশিয়ার মধ্যস্থতায় দুই দেশের মধ্যে স্বাক্ষরিত সাম্প্রতিক এক শান্তিচুক্তি অনুযায়ী, ১৫ নভেম্বরের মধ্যে কালবাজার জেলা খালি করে আর্মেনীয় বংশোদ্ভূতদের চলে যাওয়ার কথা ছিল। খবর ইয়েনিসাফাকের।

গত তিন দশক ধরে আর্মেনীয় বংশোদ্ভূতরা আজারবাইজানের এই জেলাটি নিয়ন্ত্রণ করছিলেন। সম্প্রতি দুই দেশের মধ্যে ছয় সপ্তাহের রক্তক্ষয়ী সংঘর্ষে হাজার হাজার মানুষ নিহত হওয়ার পর আর্মেনিয়া ওই ভূখণ্ড ছেড়ে যেতে রাজি হয়।

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের পররাষ্ট্রনীতিবিষয়ক উপদেষ্টা হিকমত হাজিয়েভ রোববার বাকুতে বলেন, আর্মেনীয় সেনা ও অবৈধ আর্মেনীয় বসতি স্থাপনকারীদের কালবাজার জেলা থেকে চলে যাওয়ার জন্য আজারবাইজান ২৫ নভেম্বর পর্যন্ত সময়সীমা বাড়িয়েছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আহ্বানে সাড়া দিয়ে মানবিক কারণে প্রেসিডেন্ট আলিয়েভ এই সময়সীমা বাড়িয়েছেন বলে জানান হাজিয়েভ।

তিনি আরও বলেন, আবহাওয়া দিন দিন খারাপ হচ্ছে এবং কালবাজার থেকে আর্মেনিয়া যাওয়ার একমাত্র সড়কটির ধারণক্ষমতাও কম। সব মিলে তারা যাতে স্বাচ্ছন্দ্যে চলে যেতে পারে, সে জন্য এই সময়সীমা বাড়ানো হয়েছে।

কারাবাখে বসবাসকারী আর্মেনীয়রা তাদের সহায়সম্বল গাড়িতে তুলে নিয়ে যেতে দেখা গেছে। অনেকে তাদের ঘরবাড়িতে আগুন ধরিয়ে দিচ্ছে, যাতে এসব বাড়িতে আজারবাইজানের নাগরিকরা এসে বসবাস করতে না পারে

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!