1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
ভারতে ১দিনে করোনায় আক্রান্ত প্রায় ৮৪ হাজার মানুষ - Iris News BD
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:২০ অপরাহ্ন

ভারতে ১দিনে করোনায় আক্রান্ত প্রায় ৮৪ হাজার মানুষ

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১২৮ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

প্রাণঘাতি করোনায় অন্ধকার দেখছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। যেখানে করোনা পরীক্ষা ও শনাক্তে অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে দেশটি। গত একদিনে সেখানে প্রায় ৮৪ হাজার মানুষের দেহে করোনা চিহ্নিত হয়েছে। প্রাণ হারিয়েছেন আরও সহস্রাধিক ভুক্তভোগী। তবে, আক্রান্তদের মধ্যে দুই-তৃতীয়াংশ রোগীই সুস্থতা লাভ করেছেন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত আনন্দবাজারের প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৩ হাজার ৮৮৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৩৮ লাখ ৫৩ হাজার ৪০৬ জনে দাঁড়িয়েছে। যার ষাট শতাংশই চার রাজ্যের (মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও দিল্লির)।

অন্যদিকে, গত একদিনে প্রাণহানি ঘটেছে ১ হাজার ৪৩ জনের। এ নিয়ে এখন পর্যন্ত ৬৭ হাজার ৩৭৬ জনের মৃত্যু হলো করোনায়। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫৫ লাখের বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রায় ১২ লাখ।

দক্ষিণ এশিয়ার দেশটিতে সর্বাধিক সংক্রমণ ছড়িয়েছে মহারাষ্ট্রে। তারপরেই, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, কর্নাটক এবং তেলেঙ্গানা। এদিকে বিশ্ব তালিকায় মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পরে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ করোনাক্রান্ত ও প্রাণহানির দেশ হলো ভারত।এদিকে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৫ হাজার ৭৩৯ জন। মৃত্যু হয়েছে ২৫ হাজারের বেশি জনের।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!