1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
কোনোদিনই ইসরাইলকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না কুয়েত - Iris News BD | দিনের সেরা অংশ
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

কোনোদিনই ইসরাইলকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না কুয়েত

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১২৮ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

সৌদি আরব নিজেদের আকাশপথ ইসরাইলকে ব্যবহার করতে দিলেও এমন কোন অনুমতি দেবে না কুয়েত। এছাড়াও ইসরাইলি বিমান কুয়েতের আকাশ ব্যবহার করবে বলে যে খবর ছড়িয়েছে তা উড়িয়ে দিয়েছে কুয়েত। কুয়েতের স্বনামধন্য গণমাধ্যম আলকাবাস জানিয়েছে, ইসরাইলি বিমান সংযুক্ত আরব আমিরাতে পৌঁছানোর জন্য কখনই কুয়েতের আকাশপথ ব্যবহার করতে পারবে না। ইসরাইল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যকার নতুন রুটটি ‘কুয়েত দিয়ে নয়, অন্য কোনো দেশের মধ্য দিয়ে গেছে’, যেটি কুয়েত থেকে অনেক দূরে।

কুয়েত সরকার বলেছে, তারা কোনো দিনই ইসরাইলের বিমানকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না। এছাড়া কুয়েত ইসরাইলের সঙ্গে সম্পর্কও প্রতিষ্ঠা করবে না।বুধবার সৌদি আরবের জেনারেল অথরিটি ফর সিভিল এভিয়েশন (জিএসিএ) এক বিবৃতিতে সংযুক্ত আরব আমিরাত থেকে ইসরাইলে বিমান চলাচলে নিজেদের আকাশপথ ব্যবহারের অনুমতি দিয়েছে।মঙ্গলবার সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে ট্রাম্পের জামাতা ও তার জ্যেষ্ঠ উপদেষ্টা জারেড কুশনারের বৈঠকের পরেই সিদ্ধান্তটি ঘোষণা করে সৌদি আরব।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট ইসরাইলের সঙ্গে পূর্ণাঙ্গ সম্পর্ক প্রতিষ্ঠার ঘোষণা দেয় আরব আমিরাত। এরপর বিমান চলাচলও শুরু হয়। জানা গেছে, প্রথম ফ্লাইটে যাত্রী হিসেবে ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা ও উপদেষ্টা জেয়ার্ড কুশনার। এছাড়া তার সঙ্গে ছিলেন ইসরাইলের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মিইর বেন শাবাত ও মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়ান।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!