1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
রাজশাহীর পদ্মায় চলছে অবাধে জাটকা নিধন - Iris News BD | দিনের সেরা অংশ
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন
সেরা অংশ
ইসরায়েলি বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত ইরাকের নুজাবা মুভমেন্ট আমার নার্ভ খুব শক্ত, এতো সহজে স্বীকারোক্তি নেয়া যাবে না ইসরায়েলের হামলার মধ্যেই দেশটিকে ৭৩৫ মিলিয়ন ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র নোবেলের বিরুদ্ধে থানায় জিডি ২০২০-২১ অর্থবছরে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২২২৭ ডলার ঝাঁকে ঝাঁকে রকেট হামলা তা দেখে বিস্মিত ইসরায়েল ব্যাংক কর্মকর্তারা দুর্নীতিতে জড়ালে গুণতে হবে বড় অংকের জরিমানা, হবে মামলা শিক্ষক-শিক্ষার্থীদের টিকাদান সম্পন্ন হলেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হবে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩২ , শনাক্ত ৬৯৮ ২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

রাজশাহীর পদ্মায় চলছে অবাধে জাটকা নিধন

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১১৯ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

রাজশাহীর চারঘাট-বাঘায় পদ্মার পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে চলছে জাটকা মাছ নিধন। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে এক ধরনের অসাধু জেলে চালাচ্ছেন এমর অবৈধ কার্যক্রম। এতে করে ইলিশ সংকটের আশঙ্কা করছেন এলাকাবাসী।

তবে জাটকা মাছ ধরা সারা বছরই নিষিদ্ধ থাকার কথা শিকার করলেও মূলত নভেম্বর থেকে জুন মাস পর্যন্ত নদীতে অভিযান পরিচালনা করার কথা বলছে মৎস্য অফিস।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সরকারিভাবে নদীতে জাটকা মাছ ধরা, আহরণ ও সংরক্ষণ সারা বছরই নিষিদ্ধ রয়েছে। এর পরও এক ধরনের অসাধু জেলে প্রতি বছরই জাটকা মাছ নিধন কার্যক্রম চালিয়ে আসছেন। এ ব্যাপারে স্থানীয় মৎস্য অফিস মাঝেমধ্যে অভিযান পরিচালনা করলেও থেমে থাকে না মৎস্য নিধন কার্যক্রম। তারই ধারাবাহিকতায় গত কয়েক দিন ধরে পদ্মায় পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে শুরু হয়েছে জাটকা নিধনের মহোৎসব।

বিষয়টি সম্পর্কে চারঘাট উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুল ইসলাম বলেন, আমরা মূলত নভেম্বর থেকে জুন মাস পর্যন্ত নদীতে অভিযান পরিচালনা করি। এর পর জাটকা মাছ নিধনের কার্যক্রমে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!