1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
এবার জুমকে টেক্কা দিতে ‘রুম’ চালু করলো ফেসবুক - Iris News BD | দিনের সেরা অংশ
শনিবার, ১৫ মে ২০২১, ০১:২১ অপরাহ্ন

এবার জুমকে টেক্কা দিতে ‘রুম’ চালু করলো ফেসবুক

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ২১২ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

লকডাউন এর কারণে বিশ্বের অধিকাংশ মানুষ ঘরবন্দী। বাসায় বসে অফিসের কাজ করছেন অনেকে। জরুরি প্রয়োজনে মিটিং হচ্ছে অনলাইনে। ভিডিও কনফারেন্সেও কাজ সারছেন। এসব কাজে বেশ জনপ্রিয়তা পেয়েছে জুম অ্যাপ। কিন্তু জুমের তথ্য সুরক্ষা নিয়ে বিভিন্ন দেশেই উঠেছে বেশ কিছু উৎকণ্ঠা মূলক প্রশ্নচিহ্ন।

এই জুম অ্যাপকে টেক্কা দিতে নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। মেসেঞ্জার রুম নামের এই ফিচার ব্যবহার করে একসঙ্গে ৫০ জন ফেসবুক ব্যবহারকারী ভিডিও কনফারেন্স করতে পারবেন। চাইলে এই ভিডিও কনফারেন্সের লিংক নিজের ওয়ালে, গ্রুপে, পেইজে, ইভেন্টে বা ওয়েবসাইটে শেয়ার করে অন্যদের যোগ দেয়ার জন্য আমন্ত্রণ জানাতে পারবেন।

শুক্রবার এই নতুন ফিচার উন্মোচন করেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ।

চলতি সপ্তাহেই মার্কিন যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। এছাড়া বিশ্বের অন্যান্য দেশের ব্যবহারকারীরা খুব শীঘ্রই এই ফিচার পাবেন।

ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে প্রতিদিন ৭০০ মিলিয়ন মানুষ ভয়েস এবং ভিডিও কল সেবা ব্যবহার করছেন। নতুন এই ফিচার তাদের তাদের কাছে বেশ উপভোগ্য হবে বলে মনে করছে ফেসবুক।

একইসঙ্গে লকডাউন এই সময়ে ফেসবুক ফেসবুক এই সময়ে ফেসবুক ফেসবুক রুম ফিচারটি ঘরবন্দী মানুষের দারুণ কাজে লাগবে বলে ধারণা করা হচ্ছে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!