1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
আবারো বর্ণবাদের শিকার হয়ে খেপলেন জোফরা আর্চার - Iris News BD | দিনের সেরা অংশ
শনিবার, ১৫ মে ২০২১, ১১:৩৯ অপরাহ্ন

আবারো বর্ণবাদের শিকার হয়ে খেপলেন জোফরা আর্চার

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ২১১ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

বর্ণবিদ্বেষী আচরণ যেন পিছু ছাড়ছে না ইংল্যান্ডের পেসার জোফরা আর্চারের। গেল বছর নিউজিল্যান্ড সফরে গিয়ে বর্ণবাদী মন্তব্য শুনতে হয়েছিল তাকে। আবারো একই আচরণের শিকার হয়েছেন এই ইংলিশ পেসার।

ইংল্যান্ড ক্রিকেট দলের বায়ো সিকিউর প্রোটোকল ভঙ্গ করায় এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্চার। ভুলের জন্য ক্ষমাও চেয়েছেন। তারপরও সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক বর্ণবাদী মন্তব্য শুনছেন এই পেসার। তার করা ভুলের জন্য গায়ের রঙ তুলে কটাক্ষ করা হচ্ছে।

আইসোলেশনে থাকা অবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক বর্ণবাদী মন্তব্য শুনছেন আর্চার। নিয়ম ভঙ্গ করার জন্য তার গায়ের রঙ নিয়েও কটাক্ষ করা হচ্ছে।

এমন ঘটনায় বেশ খেপেছেন আর্চার। সাফ জানিয়েছেন এবার আর চুপ থাকবেন না তিনি। যারা তাকে এসব মন্তব্য শুনিয়েছে, তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবেন। সে লক্ষ্যে এরই মধ্যে ইন্সটাগ্রামে কটুক্তিকারী বেশ কয়েকজনের তথ্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডে (ইসিবি) জমা দিয়েছেন আর্চার।

আর্চার বলেন, ‘ইনস্টাগ্রামে গেল কয়েকদিন ধরে আমাকে নিয়ে বেশ কিছু বর্ণবাদী পোস্ট দেখেছি। আমার মনে হয়ে যথেষ্ট হয়েছে। আর সহ্য করবো না। এ সংক্রান্ত অভিযোগ ইসিবিতে প্রেরণ করেছি, আশা করছি এটা যথাযথ প্রক্রিয়ার এগিয়ে যাবে।’

এছাড়া নিজের ভুলের জন্য অনুশোচনা প্রকাশ করেন এই ইংলিশ পেসার। ইংলিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইলে নিজের কলামে এসব কথা লিখেছেন আর্চার। হুঁশিয়ারি দিয়ে আর্চার লিখেছেন, ‘আর নয়, অনেক হয়েছে।’ এখন থেকে বর্ণবাদের বিরুদ্ধে আরও শক্ত অবস্থান নেবেন বলে জানিয়েছেন ২৫ বছর বয়সী এই পেসার।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!